ওয়াশিংটনে নৌবাহিনীর সদর দপ্তরে গোলাগুলি, নিহত ৬

আমেরিকার রাজধানী ওয়াশিংটনে অবস্থিত দেশটির নৌবাহিনীর একটি দফতরে বন্দুকধারীর হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। সোমবার স্থানীয় সময় সকাল আটটা ২০ মিনিটে (বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটা ২০ মিনিটে) নৌবাহিনীর দফতর- নেভি ইয়ার্ডে ঢুকে এক বন্দুকধারী হঠাত করে গুলিবর্ষণ শুরু করে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে আটজন। দফতরটিতে অবস্থানরত সব নৌসেনাকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। কোনো কোনো গণমাধ্যম হামলাকারীর সংখ্যা একাধিক বলে উল্লেখ করেছে।

মার্কিন নৌবাহিনী জানিয়েছে, ওয়াশিংটন ডিসি’তে অবস্থিত নেভি ইয়ার্ডের ভেতর নেভাল সি সিস্টেমস কমান্ডের সদর দফতরে ওই গুলিবর্ষণের ঘটনা ঘটে। প্রথমে বলা হয়েছিল, গুলিবর্ষণ করেছে এক ব্যক্তি এবং তাকে এখনো গ্রেফতার করা যায়নি।

তবে পরে বলা হয়, একজন সন্দেহভাজনকে ঘেরাও করা হয়েছে এবং ধারণা করা হচ্ছে, গুলিবর্ষণের ঘটনায় আরো লোক জড়িত রয়েছে। তাদের সন্ধানে নিরাপত্তা বাহিনীর শত শত সদস্য তল্লাশি চালাচ্ছে। এ কাজে পুলিশের হেলিকপ্টারও তলব করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুক উঁচিয়ে পুলিশকে একটি ভবনের দিকে ছুটে যেতে দেখা গেছে। সেখানে একজন সন্দেহভাজন আটকা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। নৌঘাঁটিটিতে প্রায় তিন হাজার কর্মী কাজ করেন।

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে এ বিষয়ে জানিয়েছেন নৌবাহিনীর কর্মকর্তারা। এ ব্যাপারে ওবামা প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়েছেন। সূত্র: বিবিসি, সিএনএন ও রেডিও তেহরান।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।