দুবাই বাংলাদেশ কনস্যুলেটে বিজয় মেলা সম্পূর্ণ

লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বিজয়ের মাসে শহীদদের স্মরণে দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল উদ্যাগে কনস্যুলেট প্রাঙ্গণে বিজয় মেলা ও সাংস্কৃতিক অনুষ্টান গত শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেল ৪টা থেকে মাঝরাত পর্যন্ত কয়েক হাজার প্রবাসী বাংলাদেশিদেরকে নিয়ে এক মিলন মেলা অনুষ্টিত হয় ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যমন্ত্রী আব্দুল মোহাম্মদ আল ওয়াইসি। সে সময় মঞ্চে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন দুবাইয়ে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দুবাই কনস্যুলেটের কনসাল জেনালের মাসুদুর রহমান। অন্যান্যের মধ্যে ভাইস কনস্যাল আবু আসরিফ মাহমুদ, প্রথম সচিব (শ্রম) মিজানুর রহমান, ভাইস কনস্যাল কৃর্তী চাকমা ও প্রবাসী কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

প্রায় ত্রিশটিরও অধিক স্টল নিয়ে কনস্যুলেট প্রাঙ্গণ ছিলো বেশ পরিপূর্ণ। বাংলাদেশ সমিতি ফুজিরা শাখা, আনায় আনায় ষোল আনা, বাংলাদেশ ডিল্পোমা ইঞ্জিনিয়ারিং ওয়েল ফেয়ার সোসাইটি, ছাতুয়া বঙ্গবন্ধু পরিষদ, বিজয় পার্বণ, বরিশাল বিভাগ কল্যাণ পরিষদ, প্রবাসী বাংলাদেশ সমাজকল্যাণ সমবায় সমিতি, ডলারেক্স, বিজনেস কাউন্সিল, সোশ্যাল কাব, বরিশাল বিভাগীয় কল্যাণ পরিষদ এসব স্টলে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। প্রতিটি স্টলেই রাখা ছিল বাংলাদেশি পণ্য। কাপড়ের স্টলগুলোতে স্থান পায় টাঙ্গাইল শাড়ী, সুতি, জামদানী, হাফসিল্ক, কাতান বুটিক, সফটসিল্ক, বেনারসি, সাউথ ইন্ডিয়ান, পুস্পলতা আর বাংলাদেশি বিভিন্ন ব্যান্ডের লুঙ্গি। দেশীয় নানা জাতের পিঠা-পুলির স্টলগুলোও ছিল মনকাড়া। এছাড়াও কয়েকটি স্টলে ছিল মুক্তিযুদ্ধের বই, পোস্টার ও স্টিকার।

সন্ধ্যার পরই দর্শনার্থীদের ভিড় বাড়ে কনস্যুলেটে। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় কনস্যাল জেনালের মাসুদুর রহমানের স্বরচিত কবিতা আবৃত্তির মধ্য দিয়ে। বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের ভাইস কনসাল আবু আসরিফ মাহমুদ ও শেখ কানিজ-এ-ফেরেেদৗস এর সঞ্চালনায় বিজয়ের মঞ্চে একে একে পরিবেশিত হয় দেশের গান, জাগরণের গান, দলীয় সংগীত, ছোটদের মনের মতো সাজ, নৃত্য ও নাটিকা। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে নিজস্ব পরিবেশনা উপস্থাপন করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন, উইমেন অ্যাসোসিয়েশন দুবাই, বাংলাদেশ সোশ্যাল কাব, বাঁধন থিয়েটার ও রাস-আল-খাইমা বাংলাদেশ ইসলামী স্কুল এন্ড কলেজ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।