নির্বাচনে ভারত ছাড়া সারা বিশ্বের নিন্দা: বি. চৌধুরী

দশম জাতীয় সংসদ নির্বাচনের মতো কোনো নির্বাচন বিশ্বের কোথাও হয়নি দাবি করে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, বর্তমান সরকার নির্বাচনের নামে জনগণের সঙ্গে তামাশা করছে। ভারত ছাড়া সারা বিশ্ব এই নির্বাচনের প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের আত্মপ্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বি. চৌধুরী বলেন, সরকার এই নির্বাচনের মাধ্যমে কোটি কোটি মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।  ব্যবসা-বাণিজ্য বিচ্ছিন্ন করার হুমকি আসছে বিশ্বের বিভিন্ন দেশ থেকে। আর তা হলে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে।

বাকশালের কথা উল্লেখ করে বিকল্পধারার সভাপতি বলেন, “দেশ আবারও সেদিকে ধাবিত হচ্ছে। আওয়ামী লীগ আর পাঁচ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশে কোনো বিরোধী দল থাকবে না। গণমাধ্যমের স্বাধীনতা থাকবে না। পঁচাত্তরের মতো কণ্ঠরোধ করা হবে গণমাধ্যমের ।” তিনি আরো বলেন, “দেশের মানুষ উদ্বিগ্ন যে, নির্বাচনের পর দেশ প্রতিবেশী রাষ্ট্রের নিয়ন্ত্রণে চলে যাবে।” এ সময় তিনি দেশে বিদেশী সেনা হস্তক্ষেপ হলে কিংবা নির্বাচনের পর দেশে প্রতিবেশী রাষ্ট্রের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হলে স্বাধীনতা-সার্বভৌমত্ব থাকবে কি না, সেই প্রশ্ন তোলেন।

নতুন জোটের আত্মপ্রকাশের কারণ ব্যাখ্যা করে বি. চৌধুরী বলেন, “দেশকে  ইতিবাচক ধারায় নিয়ে যাওয়ার জন্য আমরা একত্র হয়েছি।” যেকোনো গণতন্ত্রকামী মানুষ তাদের সঙ্গে যোগ দিতে পারেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডির সভাপতি আ স ম আব্দুর বর প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।