বিজেপি ‘বাংলাদেশি’ বিতাড়নে অভিযান শুরু করলো

ভারতে লোকসভা নির্বাচনে বিশাল সাফল্যে উজ্জীবিত বিজেপি ‘মিশন-২০১৬’ বাস্তবায়নের লক্ষ্যে এবার হাতেকলমে কাজে নেমে পড়েছে। আর ‘মিশন-২০১৬’ বাস্তবায়নের প্রথমে আসাম থেকে ‘অবৈধ বাংলাদেশি’ বিতাড়নের ডাক দিয়েছে রাজ্য বিজেপি।

 

শনিবার আসামের কাজিরঙায় রাজ্য বিজেপির এক নীতিনির্ধারণী বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে বিজেপির নেতারা ঘোষণা দিয়েছেন, শিগগিরই আসাম থেকে ‘অবৈধ বাংলাদেশি’ তাড়ানোর অভিযান শুরু হবে। রোববার আসামের প্রভাবশালী বাংলা দৈনিক যুগশঙ্খ এ খবর দিয়েছে।

 

আসাম বিজেপির অন্যতম নেতা ও যোরহাটের সাংসদ কামাখ্যা প্রসাদ তাসা বলেন, “যোরহাট থেকে ‘বাংলাদেশি’ তাড়ানোর অভিযান শুরু হবে। অবৈধভাবে যারা বসবাস করছেন তাদের আসাম ছাড়তেই হবে। আসামে ‘বাংলাদেশি’দের কোনো স্থান নেই। আসামে কোনো কারণেই ‘বাংলাদেশি’র বিচরণভূমি হতে দেব না।” আসাম রাজ্য বিজেপি’র সভাপতি ও কেন্দ্রীয় যুব কল্যাণ ও ক্রীড়া বিভাগের মন্ত্রী সর্বানন্দ সানোয়াল বলেন, “অবৈধ ‘বাংলাদেশি’দের আসাম ত্যাগ করা উচিত। আমি যদি আমেরিকায় গিয়ে থাকি তাহলে অবৈধ হবে। তাই বাংলাদেশিরাও এখানে অবৈধ।”

 

সদ্য অনুষ্ঠিত লোকসভা নির্বাচনে সাফল্যের পর শনিবার রাজ্য বিজেপি’র প্রথম বর্ধিত কার্য়নির্বাহী কমিটির বৈঠকে একদিকে আসামের ঐতিহ্য এক খড়গ গন্ডারের সুরক্ষার পরিকল্পনা হাতে নিয়েছে। অন্যদিকে আসাম থেকে ‘অবৈধ বাংলাদেশি’ তাড়ানোর অঙ্গীকার ফুটে উঠেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।