ফের আমেরিকা এবং উত্তর কোরিয়ার মধ্যে উত্তেজনা, হামলার হুমকি

ফের উত্তেজনা বাড়ছে আমেরিকা এবং উত্তর কোরিয়ার মধ্যে। এতে উত্তর কোরিয়া পরমাণু হামলা হুমকি দিয়ে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছে ।  উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কোরিয়ার সেন্ট্রাল নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়ার আগ্রাসন চালানোর জন্য আমেরিকা হন্যে হয়ে উঠেছে। প্রতিপক্ষের এমন যুদ্ধবাজ মনোবৃত্তির পরিপ্রেক্ষিতে কোরিয় সেনাবাহিনী আগাম হামলা চালানোর প্রস্তুতি নিয়ে রেখেছে। এ ছাড়া, শত্রু পক্ষের বিরুদ্ধে নির্মম এবং ভয়াবহ আঘাত হানার জন্য উত্তর কোরিয়ার সব বাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে বলে জানিয়ে উত্তর কোরিয়া সরকার ।

উত্তর কোরিয়ার হুঁশিয়ারি বার্তায় আরো বলা হয়েছে, আমেরিকারই কেবল আগাম পরমাণু হামলা চালানোর একচ্ছত্র অধিকার রয়েছে ভাবলে ভুল হবে!

আর এনিয়েই বিতর্ক বেঁধেছে। সামরিক পর্যবেক্ষকদের মতে, উত্তর কোরিয়া নয়া এই হুমকি শুধু আমেরিকাকেই দেয়নি! প্রকৃতপক্ষে যুক্তরাষ্ট্রকে সামনে রেখে মিত্র দেশ দক্ষিণ কোরিয়াকেও দিয়েছে বলে মনে করা হচ্ছে।

এর ফলে নতুন করে ফের উত্তেজনা ছড়িয়েছে প্রতিদ্বন্দ্বী দেশ দুটির মধ্যে। আমেরিকার উদ্দশ্যে হুমকি দিয়ে পিয়ংইইয়ং এও জানিয়েছে যে, আমেরিকা সামান্যতম উসকানি দিলে জবাবে পরমাণু হামলা চালানো হবে। উত্তর কোরিয়ায় আগ্রাসন চালানোর চেষ্টা আমেরিকা করছে বলে অভিযোগ করে এই হুমকি দিয়েছে পিয়ংইয়ং।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।