কাশ্মীরে ভারতীয় সেনা সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১০

ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সেনা সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে ১০ অনুপ্রবেশকারী নিহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় কাশ্মীরের লাচিপাড়ায় ১২ থেকে ১৫ জন অনুপ্রবেশের চেষ্টা করলে এ বন্দুকযুদ্ধ হয় বলে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

 

এ সময় এক ভারতীয় সেনা নিহত ও দুজন আহত হয়। রাজ্যের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলার দুইদিন পর মঙ্গলবার এ ঘটনা ঘটল। এ হামলার জন্য পাকিস্তানভিত্তিক জঙ্গিদের দায়ী করেছে নয়াদিল্লি। খবর এনডিটিভির।

 

উরি হামলার পর ভারতীয় সেনাবাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। রোববার ভোরে চারজন অস্ত্রধারী কাশ্মীরের সেনাঘাঁটিতে ঢুকে হামলা চালালে ১৮ ভারতীয় সেনা নিহত হন। ভারত এ হামলার জন্য সরাসরি পাকিস্তানকে দায়ী করেছে।

 

পৃথক ঘটনায় কাশ্মীরের বিরোধপূর্ণ সীমান্তে মঙ্গলবার গুলিবিনিময় করেছে পাকিস্তান ও ভারতীয় সেনারা।

 

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, মঙ্গলবার পাকিস্তানের সেনারা নিয়ন্ত্রণ রেখা বরাবর প্রায় ২০ রাউন্ড গুলি চালিয়েছে। এতে ভারতের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

 

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র রাজেশ কালিয়া বলেন, উরি অঞ্চলের নিকটবর্তী সীমান্তে অস্ত্রবিরতি লংঘন হয়েছে। রোববার সেখানেই হামলার ঘটনাটি ঘটে।

 

পাকিস্তান-ভারতের বিরোধপূর্ণ সীমান্তরেখা লাইন অব কন্টোলের কাছেই অঞ্চলটি অবস্থিত। ১২ থেকে ১৫ জনের একটি জঙ্গি দল নিয়ন্ত্রণ রেখা পার হয়ে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী তাদের রুখে দেয়।

 

সংবাদমাধ্যম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।