তুরস্কের সম্পদ তহবিলের কমিটি পুনর্গঠন, প্রধান হলেন এরদোগান - খবর তরঙ্গ
শিরোনাম :

তুরস্কের সম্পদ তহবিলের কমিটি পুনর্গঠন, প্রধান হলেন এরদোগান



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান নিজেকে দেশটির স্বাধীন সম্পদ বিষয়ক তহবিলের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করেছেন।

 

বুধবার আনুষ্ঠানিকভাবে প্রকাশিত এক গেজেট অনুযায়ী,তিনি দেশটির সম্পদ তহবিলের দায়িত্ব নেওয়ার পরপরই সম্পদ তহবিলকে নতুন করে সাজিয়েছেন। তিনি তার জামাতা এবং তুরস্কের অর্থমন্ত্রী বেরাত আলবাইরাক কে সম্পদ তহবিলের ডেপুটি হিসেবে নিয়োগ দিয়েছেন।

 

চলতি বছরের জুন মাসে পুনঃবিজয়ের পর থেকে এরদোগান তার দেশের বিভিন্ন সংস্থার কাঠামো পুনর্গঠনের অংশ হিসেবে এই পদক্ষেপ নিয়েছেন।

২০১৬ সালে তুরস্কের অভ্যন্তরীণ সম্পদকে আরো বেশি কাজে লাগানোর জন্য এবং বিনিয়োগে সহায়তা করার জন্য দেশটির সরকার কর্তৃক ৫০ বিলিয়ন মার্কিন ডলার নিয়ে সম্পদ তহবিল গঠন করা হয়েছিল।

 

এরদোগান জাফের স্নোমেজকে সম্পদ তহবিলের সাধারণ ব্যবস্থাপক হিসেবে নিয়োগ দিয়েছেন। এরদোগানের জামাতা আলাবাইরাক এবং স্নোমেজ সহ ৭ ব্যক্তি তুরস্কে সম্পদ তহবিলে আগে থেকেই কর্মরত ছিলেন এবং তারা নতুন কমিটিতেও সংযুক্ত হয়েছেন।

 

তুরস্কের সরকার সম্পদ তহবিলকে বিলিয়ন ডলার মূল্যের সম্পদ দিয়ে সহযোগিতা করছে এবং সম্পদ তহবিলের আওতায় অভ্যন্তরীণ জলযান,তুর্কি আকাশ যান,অনেকগুলো ব্যাংক ও মোবাইল অপারেটর তুর্ক টেলিকমকেও অন্তর্ভুক্ত করেছে।

 

এরদোগান জানান, সম্পদ তহবিলের প্রাক্তন প্রধানের ব্যর্থতার কারণেই তহবিলটিকে পুনর্গঠন করা হয়েছে।


এ সম্পর্কিত আরো খবর

আন্তর্জাতিক এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ