পুতিনের সাথে বৈঠকের ফলে ‘নতুন আশার’ সম্ভাবনা দেখতে পাচ্ছি: ‘ব্লাক সী রিসোর্টে’ পুতিনের সাথে বৈঠক শেষে এরদোগান - খবর তরঙ্গ
শিরোনাম :

পুতিনের সাথে বৈঠকের ফলে ‘নতুন আশার’ সম্ভাবনা দেখতে পাচ্ছি: ‘ব্লাক সী রিসোর্টে’ পুতিনের সাথে বৈঠক শেষে এরদোগান



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান সোমবার এক যৌথ বিবৃতিতে বলেছেন, সিরিয়ার চলমান সমস্যা নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে তার বৈঠক সফল হয়েছে এবং এই বৈঠকের মাধ্যমে তিনি সিরিয়ার ভবিষ্যতের জন্য ‘নতুন আশার’ সম্ভাবনা দেখতে পাচ্ছেন।

‘ব্লাক সী রিসোর্টে’ পুতিনের সাথে বৈঠক শেষে এরদোগান সংবাদ মাধ্যমের কর্মীদের এমনটি জানান।

এরদোগান বলেন, ‘আমরা এই বৈঠকে সিরিয়ার সমস্যা সমাধানের জন্য একমত হয়েছি এবং তা এই অঞ্চলে আশার আলো নিয়ে আসবে।’ তবে তিনি বৈঠকে কি আলোচনা হয়েছে সে সম্পর্কে সুনির্দিষ্ট করে কিছু জানান নি।

প্রসঙ্গত, তুরস্ক বাসার আল-আসাদ বিরোধী সিরিয়ার কয়েকটি বিদ্রোহী দলকে সমর্থন দিয়ে যাচ্ছে। সম্প্রতি তুরস্ক বাসার আল-আসাদের অন্যতম মিত্র দুটি দেশ রাশিয়া এবং ইরানের সাথে সিরিয়ার ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেছে। বাসার আল-আসাদ ইতোমধ্যেই জানিয়েছেন যে, তিনি ইদলিব শহর পুনরুদ্ধার কারার জন্য বদ্ধপরিকর।

গত কয়েক বছর ধরে রাশিয়ার সেনা সমর্থন নিয়ে সিরিয়ার সরকার বিদ্রোহীদের নির্মূল করে চলেছে।

রাশিয়া ভ্রমণের পরে এরদোগান জানিয়েছেন, তুরস্ক ইদলিবে যে যুদ্ধ বিরতির প্রস্তাব দিয়েছিল তা ফল দিতে শুরু করেছে। তবে আমাদের এখনো অনেক কাজ করার বাকি রয়েছে।

চলতি মাসে তেহরান সামিটে তুরস্কের যুদ্ধ বিরতির প্রস্তাব দিয়েছিলো। তবে পুতিন জনসম্মুখে তা প্রত্যাখ্যান করেছিলেন।

সূত্রঃ রয়টার্স।


এ সম্পর্কিত আরো খবর

আন্তর্জাতিক এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ