ছোট বড় সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় যুক্তরাষ্ট্র : বার্নিকাট - খবর তরঙ্গ
শিরোনাম :

ছোট বড় সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় যুক্তরাষ্ট্র : বার্নিকাট



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেছেন, তার দেশ বাংলাদেশে ছোট বড় সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। এ সময় তিনি আগামী নির্বাচনে ছোট বড় সব দলকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান।

সোমবার দুপুরে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট এসব কথা বলেন।

মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্ক বন্ধুপ্রতিম।

মার্কিন রাষ্ট্রদূত আরো বলেন, বাংলাদেশে গণতান্ত্রিক ব্যবস্থা সমুন্নত থাকুক, যুক্তরাষ্ট্র সেটাই প্রত্যাশা করে। অবাধ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে গণতান্ত্রিক ব্যবস্থা শক্তিশালী হয়।

বিএনপি দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়নি, এবারও যদি দলটি নির্বাচনে না আসে, তাহলে সেই নির্বাচন গ্রহণযোগ্য হবে কি না—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মার্শা বার্নিকাট বলেন, ‘ভোটাররা নির্বিঘ্নে, নিশ্চিন্তে কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের দল ও প্রার্থীকে ভোট দিতে পারলেই সেই নির্বাচন গ্রহণযোগ্য নির্বাচন হয়।’

এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘আমরা কোনো দলকে বাদ দিয়ে নির্বাচন করার কথা ভাবছি না।’ আমরা চাই বাংলাদেশে ছোট বড় সব দল নির্বাচনে অংশ নেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, ক্ষমতাসীন দল রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকবে, সরকারের আকার ছোট হবে যদিও এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার এবং নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। সেই ম্যাসেজটিও আমরা ইউরোপীয় ইউনিয়নকে দিয়েছি।


এ সম্পর্কিত আরো খবর

আন্তর্জাতিক এর অন্যান্য খবরসমূহ
রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ