রাজশাহীতে এসএমই ফাউন্ডেশন ও প্রিজম প্রকল্পের ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ শুরু - খবর তরঙ্গ
শিরোনাম :

রাজশাহীতে এসএমই ফাউন্ডেশন ও প্রিজম প্রকল্পের ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ শুরু



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

এসএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক’র আয়োজনে রাজশাহীতে শুরু হল ‘এসএমই পণ্যের জন্য ডিজিটাল মার্কেটিং’ শীর্ষক ৩ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স। নগরীর বোয়ালিয়ারের দোশর মন্ডল রোডের এআরকে আইটি সলিউশনসের কম্পিউটার ল্যাবে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।


এ প্রশিক্ষণে ২০ জন উদ্যোক্তাকে বিনামূল্যে ই – মার্কেটিং এবং ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যেসব উদ্যোক্তার ফেসবুক, অনলাইন এবং ওয়েবে এসএমই পণ্যের পেইজ আছে, তাদের দক্ষতা বৃদ্ধি করে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের প্রশিক্ষক এ. এসএম. সামজিদুল ইসলাম ৩ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন।


এর আগে ঢাকা, ময়মনসিংহ ও ফরিদপুর ও ময়মনসিংহে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। ৮টি বিভাগীয় ও জেলা শহরে ২০ জন করে মোট ২শ জন ক্ষুদ্র উদ্যোক্তাকে এ ই মার্কেটিং প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।


অন্যদিকে ফরিদপুরে সমাপ্ত হল ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামে’র আয়োজনে ‘ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক’ ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। ফরিদপুরের বনগ্রামের সপ্তগ্রাম নারী সর্নিভর পরিষদের প্রশিক্ষণ কক্ষে এ কোর্সের আয়োজন করা হয়।


এতে ২৫ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়। যেসব ক্ষুদ্র ও প্রান্তিক উদ্যোক্তা ক্ষুদ্র পরিসরে ব্যবসা শুরু করেছেন, তাদের ব্যবসা ú্রসার এবং ব্যাংক থেকে অর্থায়ন উপযোগী করে তুলতে এ কোর্সের আয়োজন করা হয়। প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হয়।


৮টি জেলা ও উপজেলা শহরে ২৫ জন করে মোট আড়াইশ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরাম।