কাশ্মিরের জনাকীর্ণ বাজারে গ্রেনেড হামলা - খবর তরঙ্গ
শিরোনাম :

কাশ্মিরের জনাকীর্ণ বাজারে গ্রেনেড হামলা



(খবর তরঙ্গ ডটকম)

বিশেষ মর্যাদা বাতিলের পর উত্তপ্ত কাশ্মিরে আাবারও গ্রেনেড হামলা হয়েছে। হামলায় এক বেসামরিক ব্যক্তির প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও ১৫ জন।

আজ (৪ নভেম্বর) সোমবার দুপুর ১টা ২০ মিনিটে শ্রীনগরের এক সব্জি বাজারে এই হামলা চালানো হয়।

দিল্লির দাবি, পাকিস্তানি মদদপুষ্ট জঙ্গিরাই কাশ্মিরে সন্ত্রাসী তৎপরতা চালায়। আন্তর্জাতিক অঙ্গনেও তারা এই দাবি প্রতিষ্ঠা করতে সমর্থ হয়েছে। এ বছর আগস্টে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মধ্য দিয়ে কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল করে অঞ্চলটিকে দুই টুকরো করে দেয় দিল্লি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৩১ অক্টোবর জম্মু-কাশ্মির ও লাদাখ পৃথক দুই অঞ্চল হিসেবে চিহ্নিত হয়েছে। এরপর থেকে কাশ্মিরে উত্তেজনা বেড়েছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিগত ১০ দিনের মধ্যে কাশ্মিরে তৃতীয় বারের মতো গ্রেনেড হামলা চালানো হলো।

পিটিআই ও এনডিটিভির খবরে দাবি করা হয়েছে, সোমবার শ্রীনগরে মৌলানা আজাদ বাজারে জঙ্গিরা গ্রেনেড হামলা চালিয়েছে । শহরের কেন্দ্রস্থল হরি সিং হাই স্ট্রিটে ঘটা ওই বিস্ফোরণে আহত ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এরআগে ২৮ অক্টোবর কাশ্মিরের সোপোরের বাস স্টেশনে গ্রেনেড হামলায় অন্তত ১৫ জন আহত হন। ওই হামলার জন্য সন্ত্রাসীদের দায়ী করে ভারতীয় পুলিশ। ওই হামলার দুই দিন আগে শ্রীনগরে দেশটির আধাসামরিক বাহিনী সিআরপিএফ সদস্যদের ওপরও গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় ভারতের পক্ষ থেকে পাকিস্তানি মদদপুষ্ট জঙ্গিদের দায়ী করা হয়।


এ সম্পর্কিত আরো খবর