ওয়াশিংটনে তৃতীয়বার মানুষের পাশে দাঁড়াল ৩৫তম ফোবানা সম্মেলন কমিটি - খবর তরঙ্গ
শিরোনাম :

ওয়াশিংটনে তৃতীয়বার মানুষের পাশে দাঁড়াল ৩৫তম ফোবানা সম্মেলন কমিটি



ওয়াশিংটন ডিসি, (খবর তরঙ্গ ডটকম)

বৃহত্তর ওয়াশিংটনে করোনা ভাইরাস মোকাবেলায় তৃতীয়বারের মত সহযোগিতার হাত বাড়িয়ে মানুষের পাশে এসে দাঁড়াল ৩৫কম ফোবানা ২০২১ এর স্বাগতিক কমিটি। ১৯ এপ্রিল রোববার ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের স্প্রিংফিল্ড প্লাজার সামনে তৃতীয়বারের মত মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে ৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনার জি আই রাসেল, সদস্য সচিব শিব্বীর আহমেদ, উপদেষ্টা সাদেক এম খান, রেসিপশন কমিটির কো-চেয়ারপার্সন জেবা রাসেল প্রমুখ।

মানবতার কল্যানে মানবতার আহবানে ’মানুষের জন্য মানুষ’ এই স্লোগানকে বুকে ধারন করে মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় তৃতীয়বারের মত মানুষের পাশে দাঁড়াল ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৩৫তম ফোবানা সম্মেলনের কর্মকর্তাবৃন্দ। তৃতীয়দিনে খাদ্য সামগ্রীর মধ্যে উল্লেখযোগ্য চাল, ডাল, ময়দা, পেয়াজ, মরিচ, মাছ, গোস্ত, আলু, তেল ইত্যাদি। এছাড়াও ছিল পবিত্র রমজানের ইফতারের জন্য বুট, মুরি, খেজুর সহ নানা খাদ্যসামগ্রী।

৩৫তম ফোবানা সম্মেলনের কর্মকর্তাবৃন্দ বৃহত্তর ওয়াশিংটনে প্রবাসী বাংলাদেশিদের তালিকা সংগ্রহ করে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সংগ্রহ এবং বিতরণ করছে। এছাড়াও যে সকল পরিবার বিভিন্ন কারণে এসে খাদ্যসামগ্রী সংগ্রহ করতে পারছেননা ৩৫তম ফোবানা সম্মেলনের কর্মকর্তাবৃন্দ বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

উল্লেখ্য, আগামী ২০২১ সালে ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হবে ৩৫তম ফোবানা সম্মেলন। সম্মেলনের স্লোগান ’নতুন প্রজন্মের অঙ্গীকার’। এই স্লোগানে সম্মেলনের ভেন্যু গেলর্ড ন্যাশনাল রিসোর্ট এন্ড কনভেনশন সেন্টার, ন্যাশনাল হারবার, মেরিল্যান্ড। নয়নাভিরাম পোটম্যাক নদীর তীরে অবস্থিত গেলর্ড ন্যাশনাল রিসোর্ট এন্ড কনভেনশন সেন্টারে ২০২১ সালের সেপ্টেম্বর মাসের ৩, ৪, ৫ শুক্রবার, শনিবার ও রবিবার তিনদিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে দেশের ও প্রবাসের লেখক সাংবাদিক বুদ্ধিজীবী, শিল্পী সহ গুনীজনরা অংশগ্রহন করবেন। ৭টি ক্যাটাগোরিতে প্রতিযোগীতা, সেমিনার, বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী উদযাপন, মুভি ম্যারাথন, ফ্যাশন শো, সাইন্স এন্ড টেক ফেয়ার, জব ফেয়ার, বিশ্ববিদ্যালয় মিলনমেলা, মুক্তিযোদ্ধা সম্মাননা, বইমেলা, পুথি-ছড়া পাঠের আসর, সাহিত্য আডডা, ফোবানা ম্যাগাজিন, ফোবানা নিউজ বুলেটিন, ফোবানা ম্যারাথন, ফোবানা প্যারেড সহ নানামুখী আয়োজন দিয়ে ৩৫তম ফোবানা সম্মেলন সাজানোর কাজ এগিয়ে চলেছে। এছাড়াও ৩৫তম ফোবানাকে সামনে রেখে তৈরি করা হচ্ছে ফোবানা থীম সং।

আগামী ২০২১ সালে ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিতব্য ৩৫তম ফোবানা সম্মেলন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য কনভেনার জি আই রাসেল ২০২-৫৭৭-১৪০০ অথবা শিব্বীর আহমেদ, সদস্য সচিব ২০২-৭০৫-৭৯০০ এই নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।