৬ আইজিডব্লিউ’র সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে

তিন মাসের ব্যবধানে বন্ধ করে দেয়া হচ্ছে আরো ছয় আইজিডব্লিউ’র সংযোগ। মুনাফা ভাগাভাগির টাকা পরিশোধ না করায় আন্তর্জাতিক কল আদান-প্রদানের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হচ্ছে মস ফাইভ লিমিটেড, ফাস্ট কম, এসএম কমিউনিকেশন্স, র‍্যাকংস টেল লিমিটেড ও সিগমা ইঞ্জিনিয়ার্স ছাড়াও আরো একটি প্রতিষ্ঠানের। এসব প্রতিষ্ঠানের কাছে সরকারের প্রাপ্য বকেয়ার পরিমাণ প্রায় দুইশ’ কোটি টাকা বলে জানিয়েছে বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ, মঙ্গলবারই এই প্রতিষ্ঠানগুলোর আইজিডব্লিউ সংযোগ বিচ্ছিন্ন করার কথা রয়েছে। বকেয়া টাকা আদায়ে নির্বাচনকালীন সরকারের টেলিযোগাযোগমন্ত্রী রাশেদ খান মেনন এর কঠোর নির্দেশের পরই এই উদ্যোগ নিতে যাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা গেছে, সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার তালিকায় থাকা প্রতিষ্ঠানের মধ্যে মস ফাইভ লিমিটেড এর স্বত্ত্বাধিকারী সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এবং ফাস্ট কম লিমিটেড এর কর্ণধার প্রধানমন্ত্রীর উপদেষ্টা এবং জাতীয় পর্টির নেতা জিয়াউদ্দিন বাবলু।

প্রসঙ্গত, মোট ৬৩১ কোটি টাকা বকেয়া পরিশোধ না করায় এর আগে সেপ্টেম্বরে ছয়টি কোম্পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এরমধ্যে বর্তমানে সংযোগ বিচ্ছিন্ন থাকা  আইজিডব্লিউর মধ্যে সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেনের কোম্পানি ভিশন টেলের কাছে পাওনা ১৪৬ কোটি ৫০ লাখ টাকা। সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানকের কোম্পানির কাছে পাওনা ৯৬ কোটি ৫০ লাখ টাকা।
এছাড়াও নারায়ণগঞ্জের সাবেক এমপি শামীম ওসমানের কোম্পানিকে টেলিকমিউনিকেশন্সের কাছে সাড়ে ৯১ কোটি টাকা, বেস্টটেকে এর কাছে ১২৭ কোটি, টেলেক্সের কাছে সাড়ে ৯২ এবং অ্যাপল গ্লোবটেল লিমিটেডের কাছে ৫৮ কোটি টাকা বকেয়া পড়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।