ঝালকাঠিতে সার্বজনীন কালি মন্দিরের প্রতিমা ভাংচুর

ঝালকাঠির সদর উপজেলার পোনাবালিয়া বাজার সংলগ্ন সার্বজনীন কালি মন্দিরের প্রতিমা দুর্বৃত্তরা ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় মন্দিরের সীমানা পিলার উপরে ফেলে এবং পূজার ঘণ্টা কলসহ অন্যান্য সরঞ্জাম ভাংচুর করে পুকুরে ফেলে দেয় হামলাকারীরা। রোববার ভোর রাতে এ ঘটনা ঘটে।

 

মন্দির কমিটির সদস্য লিটন দেবনাথ জানান, বৈরি আবহাওয়ার মধ্যে রাতের যে কোন এক সময় দুর্বৃত্তরা বাজারের সার্বজনীন কালি মন্দিরে হামলা চালায়। সকালে এসে তারা প্রতিমা ভাংচুরের ঘটনা দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। মন্দির কমিটির সাধারণ ম্পাদক লিটন চন্দ্র শালী জানান, দেবত্তর সম্পত্তিতে তিন শতাংশ জমিতে মন্দিরটি প্রতিষ্ঠিত। মন্দিরের জমি নিয়ে স্থানীয় একটি পক্ষের সাথে দীর্ঘদিন ধরে বিরোধও চলছে।

 

শনিবার সন্ধ্যায় মন্দিরে পূর্জাচনা করা হয়েছে। রাতেও প্রতিমাটি ঠিক ছিল। সকালে প্রতিমাটি সম্পূর্ণ গুড়িয়ে দেয়া অবস্থায় পাওয়া যায়। এ ঘটনাটি সাম্প্রদায়িক সন্ত্রাসের ধারাবাহিকতায় ঘটনানো হয়েছে বলেও দাবী করেন মন্দির কমিটির সাধারণ সম্পাদক লিটন চন্দ্র শীল।

ঝালকাঠি জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক তরুন কর্মকার জানান, দেশকে অস্থিতিশীল এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের  জন্য একটি চক্র বিভিন্ন স্থানের ধারাবাহিকতায় এ মন্দিরেও এই ঘটনা ঘটাচ্ছে। সকালে ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রকিব ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক হয়নি। তবে এ ঘটনার সাথে যারাই জড়িত থাকুন না কেন তাদের আটক করে আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।