ঝালকাঠিতে মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

ঝালকাঠিতে নানা আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে শহরে বর্ণাঢ্য সাইকেল র‌্যালি বের হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম ফরিদ উদ্দিন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হহক। অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহ আলম মজুমদার, সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান, জেলা তথ্য কর্মকর্তা রিয়াদুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মিজানুর রহমান, জেল সুপার শফিকুল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহজাহান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, টেলিভিশন সাংবাদিক সমিতির আহ্বায়ক হেমায়েত উদ্দিন হিমু, উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান পলাশ, আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান সালাম ও হাবিবুর রহমান হাবিল, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস, সহকারী প্রোগ্রামার জাহাঙ্গীর আলম, ব্র্যাকের জেলা প্রতিনিধি আবদুস সামাদ এবং স্বর্ণকিশোরী নাসরিণ আক্তার সারা।

রাজাপুরে মাদক বিরোধী র‌্যালি ও সভা
ঝালকাঠির রাজাপুরের মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্šÍজাতিক মাদকবিরোধী দিবস উপলক্ষে র‌্যালি ও সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকারে উপজেলা প্রশাসনের উদ্যেগে সদরে র‌্যালি ও উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান।

 

ইউএনও আফরোজা বেগম পারুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, ওসি শামসুল আরেফিন, টিএইচও মাহবুবুর রহমান, ক্রীড়া সংস্থার সেক্রেটারি শাহজাহান মোল্লা, যুব উন্নয়ন কর্মকর্তা আল আমিন বাকলাই, রাজাপুর সাংবাদিক ক্লারের সভাপতি রহিম রেজা ও মঠবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার প্রমুখ। পরে মাদকবিরোধী রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার হিসেবে বই তুলে দেন অতিথিরা।

রাজাপুরে বসতঘরের জুয়ার আসর থেকে আটক ৬
রহিম রেজা, ঝালকাঠি থেকে
ঝালকাঠির রাজাপুরের পূর্ব ইন্দ্রপাশা গ্রামের একটি বসতঘরের জুয়ার আসর থেকে গৃহকর্তা সোনা মিয়া হাওলাদারসহ ৬ জুয়ারীকে আটক করেছে পুলিশ। সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে অভিযান পরিচালনার নেতৃত্বদানকারী রাজাপুর থানার এসআই মোঃ ফিরোজ আলম বাদি হয়ে মামলা দায়ের করে মঙ্গলবার সকালে আদালতে প্রেরণ করেছে। গ্রেফতারকৃতরা হল-পূর্ব ইন্দ্রপাশা গ্রামের মৃত নেছার উদ্দিন হাওলাদার ছেলে গৃহকর্তা সোনা মিয়া হাওলাদার (৪৫), পশ্চিম ইন্দ্রপাশা গ্রামের খলিলুর রহমানের ছেলে তৈয়ব হাওলাদার (৩২), মৃত মানিক হাওলাদারের ছেলে আঃ ছালাম (২২), মৃত আমজাদ হোসেনের ছেলে আলমগীর হোসেন (৪৮), মৃত হোছেন আলী খানের ছেলে বাবু খান (৩০) ও মৃত হযরত আলী হাওলাদারের ছেলে মজনু হাওলাদার (৩৮)। রাজাপুর থানার ওসি শামসুল আরেছিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব ইন্দ্রপাশা গ্রামের সোনা মিয়া হাওলাদারের বসতঘরে অভিযান চালিয়ে তাস খেলা অবস্থায় আসর থেকে গৃহকর্তাসহ ৬ জনকে আটক করে তাদের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা দিয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে। আসর থেকে জুয়া খেলার ৫২টি তাস ও ১২শ ৫ টাকা উদ্ধার করা হয়।