ঝালকাঠিতে স্বামীর বিরুদ্ধে পর্ণগ্রাফি আইনে নারীর মামলা

ঝালকাঠিতে সাবেক স্বামীর বিরুদ্ধে পর্ণগ্রাফি আইনে মামলা করেছেন এক নারী। আদালতের নির্দেশনা অনুযায়ী গত সোমবার ঝালকাঠি থানায় মামলাটি লিপিবদ্ধ করা হয়। মামলার বাদী আছিয়া আক্তার ঝালকাঠি শহরের স্টেশন রোডের মৃত কবির হোসেনের মেয়ে। মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৮ আগস্ট শহরের কৃষ্ণকাঠি এলাকার মো. বাবুল হাসান তালুকদারের সঙ্গে তাঁর বিয়ে হয়। বিয়ের পর বিভিন্ন সময় ঘরের ভেতরে দুজনে বেশ কিছু ছবি তোলেন।

 

বাবুল তাঁর স্ত্রীর কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন। বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে চাপ দেওয়া হয় স্ত্রীকে। এনিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। এক পর্যায়ে আছিয়া আক্তার তিক্ত হয়ে গত ১৮ জুন তাঁর স্বামীকে তালাক দেন। এতে ক্ষিপ্ত হয় স্বামী বাবুল হাসান তালুকদার। আছিয়া আক্তারের সঙ্গে তাঁর তোলা ছবিগুলো ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়। পরের দিন ১৯ জুন তাদের অন্তরঙ্গ মুহূর্তের কয়েকটি ছবি ইন্টারনেটে ছেড়ে দেয় বাবুল।

 

বিষয়টি আছিয়া আক্তার জানতে পেরে গত ২৫ জুন ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পর্ণগ্রাফি আইনে অভিযোগ দায়ের করেন। আদালতের বিচারক এইচ এম কবির হোসেন ঝালকাঠি থানার ওসিকে সাত দিনের মধ্যে অভিযোগটি এজাহার হিসেবে রেকর্ড করার নির্দেশ দেন। ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, আদালতের নির্দেশে মামলাটি লিপিব্ধ করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।