ঝালকাঠিতে ৫৭৭টি পরিবারকে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার - খবর তরঙ্গ
শিরোনাম :

ঝালকাঠিতে ৫৭৭টি পরিবারকে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার



রহিম রেজা, ঝালকাঠি থেকে, (খবর তরঙ্গ ডটকম)

যেসব পরিবারের জমি রয়েছে তবে বসৎঘর নেই ঝালকাঠি জেলার ৪ উপজেলার এমন ৫৭৭ টি পরিবারকে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। ইতোমধ্যেই কাজ শুরু হয়েছে। সংশি¬ষ্ঠ সূত্রে জানাগেছে, ২০১৭-২০১৮ অর্থ বছরে প্রধান মন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্প ২-এর আওতায় জেলায় ৩৯৯৯টি গৃহ নির্মানের তালিকা প্রধান মন্ত্রীর কার্যালয় প্রেরণ করা হয়।
চলতি ২০১৮-২০১৯ অর্থ বছরে নতুন করে অর্থ বরাদ্দের পরে তালিকায় অপেক্ষমান ব্যক্তিদের গৃহ নির্মাণ শুরু করা হবে।এছাড়া যাদের জায়গা আছে ও বসত ঘর জড়াজীর্ন তাদেরকেও পর্যাক্রমে গৃহ নির্মান করে দেওয়া হবে।

 

জেলায় এমন পরিবারের সংখ্যা ৩৭৭১টি তালিকাভূক্ত হয়েছে। চলমান গৃহনির্মাণ প্রকল্পের আওতায় প্রতিটি পরিবারের জন্য ১ লাখ টাকা ব্যয়ে পাকা ফ্লোর ও বারান্দা সহ ঘর ও লেট্রিন তৈরি করা হচ্ছে। জেলা ৪ উপজেলার নির্বাহী কর্মকর্তারা এ প্রকল্প মাঠ পর্যায় বাস্তবায়ন করছে।

 

সরেজমিনে ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের বিকনা গ্রামের সোনাবালী খানের বাড়ি নির্মাণ করা শেষ হয়েছে। এই পরিবারের সোনাব আলীর স্ত্রী ১ ছেলে ও নাতিকে নিয়ে বসবাস করছে।
এছাড়া একই ইউনিয়নের বাদলকাঠি গ্রামের মোহাম্মদ আলীর বাড়ির নির্মাণ কাজ ৭০ ভাগ শেষ হয়েছে। সুবিধাভোগী পরিবারগুলো প্রধান মন্ত্রী শেখ হাসিনা তাদের এই গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 


এ সম্পর্কিত আরো খবর

ঝালকাঠি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ