ঝালকাঠিতে প্রতিমা তৈরির কাজে ব্যস্ত শিল্পিরা - খবর তরঙ্গ
শিরোনাম :

ঝালকাঠিতে প্রতিমা তৈরির কাজে ব্যস্ত শিল্পিরা



রহিম রেজা, ঝালকাঠি থেকে, (খবর তরঙ্গ ডটকম)

ঝালকাঠিতে শারদীয়া দূর্গোৎসব উদ্যাপনের প্রস্তুতি পুরোদমে এগিয়ে চলছে। ব্যাস্ত সময় কাটাচ্ছে প্রতিমা শিল্পীরা। প্রতিটি মন্ডপে দ্রুত গতিতে এগিয়ে চলছে প্রতিমা তৈরির কাজ। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব আনন্দমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে পূঁজা কমিটিগুলো প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে।

 

পুলিশ প্রশাসনও শান্তিপূর্ণ পরিবেশে পূজা অনুষ্ঠানের সকল ধরনের উদ্যোগ নিয়েছে। কয়েক দিন পরেই শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়া দূর্গা পূজা। আগামী ১৪ অক্টোবর রবিবার সন্ধ্যায় বেলতলায় দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হবে ৫ দিন ব্যাপী এ উৎসব।

 

পূঁজা মন্ডপগুলোতে চলছে প্রতিমা তৈরীর কাজ। শিল্পীর নিপুন হাতের ছোঁয়ায় মৃম্ময়ী প্রতিমা ধীরে ধীরে চিন্ময়ী মাতৃ রূপ ধারন করছে। আয়োজকরাও ব্যস্ত সফলভাবে পূজা আয়োজনের কাজে। জেলা সদরে ১১টি সহ জেলায় মোট ১৭৪টি পূঁজা মন্ডপ স্থাপিত হচ্ছে। এর মধ্যে ১৬১টি সার্বজনীন এবং ১৩টি পারিবারিক পূজা মন্ডপ রয়েছে। জেলা সদরস্থ ঘোষাল রাজাদের প্রতিষ্ঠিত প্রায় আড়াইশ বছরের পূরানো কেন্দ্রীয় কালী বাড়ী মন্দিরের দূর্গা পূজা এ বছর একশ বছরে পা দিয়েছে।

 

সে জন্য এ মন্দিরটিতে আয়োজনও রয়েছে ব্যাপক। জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে আনন্দমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে দূর্গাপূজা অনুষ্ঠানের লক্ষে সকল পস্তুতি সম্পন্ন করা হয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে – উৎসব মূখর পরিবেশে ও যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পূঁজা উদ্যাপনের জন্য সর্বাত্মক প্রস্তুতি নেয়া হচ্ছে। শান্তি শৃংখলা রক্ষায় পূজা মন্ডপ গুলোতে সরকারি এবং স্থানীয় উভয় পর্যায়ের নিরাপত্তা ব্যাবস্থা নিশ্চিত করা হবে।

 


এ সম্পর্কিত আরো খবর

ঝালকাঠি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ