রাজাপুরে পাইলট উচ্চ বিদ্যালয় ভূমিদস্যুদের কবল থেকে বাঁচাতে শিক্ষার্থীদের মানববন্ধন - খবর তরঙ্গ
শিরোনাম :

রাজাপুরে পাইলট উচ্চ বিদ্যালয় ভূমিদস্যুদের কবল থেকে বাঁচাতে শিক্ষার্থীদের মানববন্ধন



মোঃ আঃ রহিম রেজা, ঝালকাঠি প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

ঝালকাঠির ঐহিত্যবাহি রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে ভূমিদস্যুদের কবল থেকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে প্রাক্তন, বর্তমান শিক্ষার্থী ও অভিভাবকরা। সোমবার বেলা ১১টায় বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়।


মানববন্ধনে বক্তারা বলেন, ১৯২৭ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টির বিপুল পরিমাণ জমি রয়েছে। পাঁচজন জমিদাতা বিদ্যালয়ে ৯ একর জমি দান করেছেন। তবে বিভিন্ন সময় ভূমিদস্যুরা বেশকিছু জমি দখল করে নিয়েছে। স্থানীয় সাংসদ সভাপতি থাকাকালিন তার মাধ্যেমে জনপ্রনিধি ও ক্ষমতাসীন দলের নেতারা বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আতাত করে জমি দখলে দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। বিদ্যালয়ের বর্তমান ক্যাম্পাসকে সংকুচিত করে পেছনের জমি দখলে নেওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে ভূমিদস্যুরা।


বিপুলপরিমাণ জমি থাকা সত্যেও বিদ্যালয় প্রাঙ্গণকে একটি কংক্রিটের জঙ্গলে পরিণত করা হয়েছে। বক্তারা আরো বলেন, বিদ্যালয়ের যেসব জমি এর মধ্যেই দখল হয়েছে, তা দখলমুক্ত করতে হবে। এ ছাড়া নতুন করে কোনো জমি যদি ভূমিদস্যুদের হাতে তুলে দেওয়া হয়, তাহলে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও এলাকাবাসী মিলে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে।


বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামন বলেন, আমি শুনেছি, আগে বিদ্যালয়ের কিছু জমি বেদখল হয়েছে। তবে আমি দায়িত্ব নেওয়ার পর বিদ্যালয়ের কোনো জমি বেদখল হয়নি। আমি যতদিন দায়িত্বে আছি বিদ্যালয়ের এক ইঞ্চি জমিও বেদখল হতে দেওয়া হবে না।


এ সম্পর্কিত আরো খবর

ঝালকাঠি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ