পাঁচবিবির সেই আব্বাস আলীর পাশে ইউএনও নাদিম সারোয়ার - খবর তরঙ্গ
শিরোনাম :

পাঁচবিবির সেই আব্বাস আলীর পাশে ইউএনও নাদিম সারোয়ার



মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের আরজিঅন্তপুর গ্রামের আব্বাস আলী মন্ডলের পাশে দাড়িয়েছে পাঁচবিবি উপজেলা কর্মকর্তা নাদিম সারোয়ার। আজ রবিবার সকালে তার বাড়ীতে গিয়ে খাদ্য সহায়তা প্রদান করেন তিনি।


খোঁজ নিয়ে জানা যায়, ছেলে সন্তান থাকা সত্তে¡ও তার খোঁজ খবর না নেওয়ায় দ্বিতীয় স্ত্রীর আশ্রয়ে থেকে ভিক্ষা করে সংসার চালাতেন তিনি। প্রায় শতবর্ষী এই বৃদ্ধ নিজে ঠিকমত চলতে না পারলেও লাঠিতে ভর দিয়ে প্রতিদিন শক্রবার জুম্মার দিনে উপজেলা সদরের কেন্দ্রীয় জামে মসজিদের গেটে ভিক্ষা করতেন। সেময় বিষয়টি মানবতার দেওয়াল এর উদ্যোক্তা দেওয়ান রাসেলের দৃষ্টিতে আসলে তিনি বৃদ্ধার খোঁজ খবর নিতে শুরু করেন।


এলাকাবাসী জানায়, বৃদ্ধার বাড়ী নওগাঁর ধামুইরহাট উপজেলার নারায়নপুর গ্রামে। সেখানে তার প্রথম স্ত্রীর চার সন্তান থাকলেও তার কোন খোঁজ খবর নেয় না। পরে তার দ্বিতীয় স্ত্রী উপায় না পেয়ে স্বামীকে নিয়ে আরজিঅন্তপুর গ্রামে ভাইয়ের বাড়ীতে আশ্রয় নেয়।


মানবিক সংগঠন মানবতার দেওয়ালের প্রতিষ্ঠাতা দেওয়ান রাসেল বৃদ্ধার পরনের কাপর, কম্বলসহ ছোট্ট একটি ব্যবসার করার জন্য কিছু পুঁজি হাতে দিয়ে ভিক্ষার পরিবর্তে ব্যবসা করে খাওয়ার জন্য অনুরোধ করলে জীবনের বাঁকী সময় আর কখনও ভিক্ষাবৃত্তির পেশায় জড়াবেন বলে প্রতিশ্রতি দেন সেময়।


ঘটনাক্রমে পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারোয়ার দেওয়ান রাসেলের নিকট থেকে আব্বাস আলী মন্ডলের সেই ভিক্ষাবৃত্তি পেশা পরিহারের কাহিনী শুনে তার বাড়ীতে যাওয়ার আগ্রহ প্রকাশ করে এবং সেখানে গিয়ে তাকে কিছু খাদ্য সহায়তা প্রদান করেন।


পূর্বের সংবাদ