কুমিল্লার নাঙ্গলকোটে মেম্বারের হামলায় প্রবাসীর স্ত্রী আহত

কুমিল্লার নাঙ্গলকোটে এক সাবেক মেম্বারের নেতৃত্বে হামলায় প্রবাসীর স্ত্রী গুরুতর আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বখশ্গঞ্জ ইউনিয়নের মদনপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় নাঙ্গলকোট থানায় মামলা দায়ের করা হয়েছে।


মামলার নথি ও স্থানীয় সূত্রে জানা যায়, ২১ সেপ্টেম্বর দুপুরে পূর্ব শত্রæতার জের ধরে মদনপুর গ্রামের সাবেক মেম্বার গোলাম কবির বাদল, তার ভাই গোলাম হোসেন ও ছেলে মোঃ সাগর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একই গ্রামের মৃত. গাজীউল হক ভূঁইয়ার বাড়িতে হামলা চালায়। এতে প্রবাসী মঈনুল হোসেনের স্ত্রী শান্তি আক্তার গুরুতর আহত হন। এসময় হামলাকারীরা তাদের ঘরে থাকা নগদ টাকা ও গহনা সহ প্রায় ২ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। আহত শান্তি আক্তারকে উদ্ধার করে কুমিল্লা জেনারেল হাসপাতালে নেয়া হয়। এ ঘটনায় শান্তির শাশুড়ী লুৎফুন নাহার বাদী হয়ে ২৩ সেপ্টেম্বর নাঙ্গলকোট থানায় একটি মামলা দায়ের করেন।


এ বিষয়ে বাদী লুৎফুন নাহার বলেন, ‘জমিজমা নিয়ে পাশের বাড়ির মেম্বার গোলাম কবির বাদলের পরিবারের সাথে আমাদের বিরোধ রয়েছে। তারা আমাদের অনেক সম্পদ জবর দখল করে ভোগ করছে। আমার স্বামী নেই। তিন ছেলেই প্রবাসী। চার বৌ নিয়ে আমি বাড়িতে থাকি। কিছু দিন আগে আমার বড় ছেলে খলিলুর রহমান ভূঁইয়া বাড়িতে আসে। গত ১৪ সেপ্টেম্বর মেম্বার বাদল তাকে রাস্তায় দেখে গালমন্দ ও উস্কানিমূলক কথাবার্তা বললে এ নিয়ে কথা কাটাকাটি হয়। পরে রাতে আমাদের বাড়ির সামনে বাদল মেম্বার ও তার ছেলে খলিলকে মারধর করে চলে যায়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। এ ঘটনায় ওইদিন রাতেই নাঙ্গলকোট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। এর ৩দিন পর বাদল মেম্বারের ভাই গোলাম হোসেন বাদী হয়ে আমার ছেলেদের বিরুদ্ধে থানায় মিথ্যা একটি অভিযোগ করে।’
অভিযুক্ত সাবেক ইউপি মেম্বার গোলাম কবির বাদল বলেন, তাদের সাথে আমাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। এসব কারনে কথা কাটাকাটির জের ধরে আমাদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।


নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম পিপিএম বলেন, পারিবারিক শত্রæতার জের ধরে সৃষ্ট মারামারির প্রেক্ষিতে উভয়পক্ষ অভিযোগ দায়ের করেছেন। এসব অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় ব্যভস্থা নেয়া হবে। এছাড়াও ইতিপূর্বে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা হয়েছে। তবে ঠিক কয়টি মামলা আছে তা পরে জানাবো।