নাঙ্গলকোটে যুব সমাজের উদ্যোগে গ্রাম ‘লকডাউন’ - খবর তরঙ্গ
শিরোনাম :

নাঙ্গলকোটে যুব সমাজের উদ্যোগে গ্রাম ‘লকডাউন’



নাঙ্গলকোটে যুব সমাজের উদ্যোগে গ্রাম ‘লকডাউন’ নাঙ্গলকোটে য্বুসমাজের উদ্যোগে গ্রাম ‘লকডাউন’, (খবর তরঙ্গ ডটকম)

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বান্নগর গ্রামের যুবকদের উদ্যোগে গ্রাম ‘লকডাউন’ (অরুদ্ধ) করা হয়েছে। আজ রোববার থেকে গ্রামটির বাসিন্দারা স্বেচ্ছায় অবরুদ্ধ জীবনযাপন করছেন।

আজ রোববার সরেজমিনে দেখা যায়, উপজেলার মক্রবপুর ইউনিয়নের বান্নগর গ্রামের প্রতিটি প্রবেশ মুখে বাঁশ দিয়ে করা হয়েছে অস্থায়ী ফটক। আত্মীয় স্বজনসহ বহিরাগত কেউ যাতে গ্রামে প্রবেশ করতে না পারেন এবং গ্রামের কেউ যাতে অযথা বের হতে না পারেন, সে জন্য ফটকে বসানো হয়েছে পাহারা। গ্রামে সবধরনের খেলাধুলা ও সামাজিক সকল অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। গ্রামের ফটক গুলোতে পালাক্রমে পাহারা দিচ্ছেন স্থানীয় যুবকরা। জরুরী কাজে বের হওয়া ও গ্রামে প্রবেশ করা মানুষদের শরীরে ছিটানো হচ্ছে জীবাণুনাশক। তাদের পক্ষ থেকে দেয়া হচ্ছে মাস্ক ও সেফটি হাত মোজা।

গ্রাম লকডাউনে নেতৃত্ব দিচ্ছেন ইউপি সদস্য ছোয়াব মিয়া, ব্যবসায়ী আলমগীর হোসেন, সোহেল রানা সাগর, দলিল লিখক মনিরুজ্জামান, সমাজ সেবক মোস্তাফিজুর রহমান, আসাদুজ্জামান কামরুল, সাহাদাত হোসেন মোল্লা প্রমুখ।

মক্রবপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোর্তুজা চৌধুরী মুকুল বলেন, বান্নগর গ্রামে প্রায় ৫ শ’ পরিবার বসবাস। সুরক্ষার জন্য বহিরাগতদের প্রবেশ নিষেধ ও নিজেদের চলাফেরা সীমিত করেছে গ্রামের যুবসমাজ। এটি ইতিবাচক উদ্যোগ।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
নাঙ্গলকোট এর অন্যান্য খবরসমূহ