মেডিকেলে ভর্তি পরীক্ষা ২৩ নভেম্বর - খবর তরঙ্গ
শিরোনাম :

মেডিকেলে ভর্তি পরীক্ষা ২৩ নভেম্বর



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, (খবর তরঙ্গ ডটকম) জনস্বাস্থ্য অধিদফতর ঘোষনা করেছেন মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে ২০১২-২০১৩ সেশনের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে।

সোমবার জনস্বাস্থ্য অধিদফরের জনসংযোগ কর্মকর্তা আক্কাস আলী শেখ খবরটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২৩ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১ ঘণ্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে ১৮ সেপ্টেম্বর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভর্তি ফরম পাওয়া যাবে। এ ১ মাসের মধ্যে অনলাইনে ফরম পূরণ করে জমা দিতে হবে।

সোমবার হাইকোর্ট বিচারপতি শেখ হাসান আরিফের একক বেঞ্চ (তৃতীয় বেঞ্চ)অবিলম্বে আগের নিয়মে মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে ২০১২-২০১৩ সেশনের প্রথম বর্ষে পরীক্ষার মাধ্যমে ভর্তি প্রক্রিয়া শুরু করার এ নির্দেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আবেদনের পক্ষে ছিলেন ড. মো. ইউনুস আলী আকন্দ।

আদালতে মাহবুবে আলম জানান, ভর্তি পরীক্ষা হবে না, সরকার এ ধরনের কোনো গেজেট জারি করেনি। জিপিএর ভিত্তিতে ভর্তি মেডিকেলে ভর্তি করা হবে, এ ধরনের আলাপ-আলোচনার পর খবরের কাগজে সংবাদ প্রকাশিত হয়। এর ভিত্তিতে হাইকোর্টে রিট করা হয়েছে।

অপরপক্ষে ইউনুস আলী আকন্দ বলেন, সারা দেশে ১০টি বোর্ড। এসব বোর্ডে ভিন্ন প্রশ্নপত্রে পরীক্ষা হয়। এছাড়া জিপিএ প্রাপ্তদের মেধা কীভাবে নির্ধারিত হবে সে প্রশ্নও রাখেন ইউনুস আলী। এরপর আদালত উভয়পক্ষের শুনানি শেষে অবিলম্বে পরীক্ষার মাধ্যমে ভর্তি প্রক্রিয়া শুরুর নির্দেশ দেন।

 

 


পূর্বের সংবাদ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০