এটিএন চেয়ারম্যানের ‍আবেদন খারিজ

ঢাকা, ১০ সেপ্টেম্বর (খবর তরঙ্গ ডটকম) সাংবাদিক সাগর-রুনির হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সাংবাদিক সমাবেশে নিষেধাজ্ঞা চেয়ে এটিএন বাংলা চেয়ারম্যান মাহফুজুর রহমানের করা আবেদন খারিজ করে দিয়েছেন সংশ্লিষ্ট আদালতের বিচারক। তবে স্থায়ী নিষেধাজ্ঞার মোকদ্দমাটি চলবে জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের পেশকার আতাউর রহমান।

উল্লেখ্য, সাংবাদিক সাগর-রুনির হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সাংবাদিক সংগঠনসমূহের ডাকা আগামী ১১, ১৬ ও ২৬ সেপ্টেম্বরের কর্মসূচির ওপর ওপর নিষেধাজ্ঞা চেয়ে সোমবার সকালে ঢাকার ১ম যুগ্ন জেলা জজ আদালতে মামলা করেন মাহফুজুর রহমান।

প্রসঙ্গত, উল্লেখিত দিনগুলোতে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালনের পূর্ব নির্ধারিত কর্মসূচি রয়েছে।

আদালত সূত্র জানায়, বেলা ১১টার দিকে ঢাকার ১ম যুগ্ন জেলা জজ আদালতে মামলাটি দায়ের করা হয়। আর বিকাল সোয়া ৪টার দিকে বিচারক ফজলে এলাহী ভূঁইয়া সাংবাদিক সমাবেশে নিষেধাজ্ঞা চেয়ে করা মাহফুজুর রহমানের আবেদনটি খারিজ করে দেন।

ওই মামলায় মোট ৫৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিবাদী করা হয়েছে।
১নং বিবাদী জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ),সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, রুহুল আমিন গাজী, ওমর ফারুক, শাবান মাহমুদ, শাখাওয়াত হোসেন বাদশা, আবদুস সহিদ, বাকের হোসাইন এবং কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, সকালের খবর, আমার দেশ, ডেসটিনি, আমাদের সময়, ডেইলি স্টার, ইনকিলাব, ইত্তেফাক, যায়যায়দিন, জনকণ্ঠ, বণিকবার্তা, দিনকাল, ভোরের কাগজ, সমকাল, সংবাদ, নিউজ টুডে, নিউ নেশন, নিউ এজ, ফিনান্সিয়াল এক্সপ্রেস, নয়া দিগন্ত, করতোয়া, প্রথম আলো, যুগান্তর, সংগ্রাম, ইন্ডিপিন্ডেন্ট, বিডিনিউজ২৪.কম, বাংলানিউজটোয়েন্টিফোর.কম, চ্যানেল আই, বৈশাখী, দেশটিভি, জিটিভি, একাত্তর টেলিভিশন, এনটিভি, আরটিভি, দিগন্ত, ইটিভি, সময়টিভি, মাছরাঙা, বাংলাভিশন, মোহনা, মাইটিভি, চ্যানেলটোয়েন্টিফোর, রেডিও টুডে, এবিসি, রেডিও ফূর্তি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।