আজ সারাদেশে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

ঢাকা, ২৭ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- আশুলিয়ার তৈরি পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড এবং চট্টগ্রামের বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ভেঙে হতাহতের ঘটনায় আজ সারাদেশে শোক পালন করা হচ্ছে।মঙ্গলবার সকাল থেকে সরকারি-বেসরকারি সকল অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। তৈরি পোশাকের সব কারখানা বন্ধ রয়েছে।এছাড়া নিহতদের স্মরণে মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডায়সহ বাংলাদেশের ধর্মীয় উপাসনালয়গুলোতে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হচ্ছে।তৈরি পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড এবং চট্টগ্রামের বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ভেঙে হতাহতের ঘটনায় সচিবালয়ে সোমবার এ ব্যাপারে প্রস্তাব এলে মন্ত্রিসভার বৈঠকে তা অনুমোদন দেয়া হয়।

এছাড়া ভয়াবহ এই অগ্নিকাণ্ড এবং বহদ্দারহাটে ফ্লাইওভার ধসে সৃষ্ট ট্রাজেডিতে সোমবার নবম জাতীয় সংসদের ১৫তম অধিবেশনে শোক প্রস্তাব গৃহীত হয়। শোকপ্রস্তাবের ওপর অনির্ধারিত আলোচনায় নিহতদের প্রতি শোক জানানো হয়।

উল্লেখ্য, শনিবার সন্ধ্যায় সাভার আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় তোবা গ্রুপের তৈরি পোশাক কারখানা তাজরীন ফ্যাশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ১২৪ জন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

একই সময়ে চট্টগ্রামের বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভারের ৩টি গার্ডার ভেঙে এখন পর্যন্ত ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।