ফের দিন ধার্য:আমার দেশ বিষয়ে আদেশ - খবর তরঙ্গ
শিরোনাম :

ফের দিন ধার্য:আমার দেশ বিষয়ে আদেশ



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ১৩ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- বিচারপতি নিজামুল হকের স্কাইপি সংলাপ নিয়ে দৈনিক ‘আমার দেশ’ পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন বিষয়ে আদেশের জন্য আগামী ১৭ ডিসেম্বর ফের দিন ধার্য করেছে ট্রাইব্যুনাল-১।বৃহস্পতিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দ্বিতীয় জ্যেষ্ঠ বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে দুই সদস্যের ট্রাইব্যুনাল এ দিন ধার্য করে নির্দেশ দেয়।
এছাড়া একই ট্রাইব্যুনাল আসামিপক্ষের আইনজীবী উপস্থিত না থাকায় একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় অভিযুক্ত জামায়াতের সাবেক আমীর অধ্যাপক গোলাম আযমের বিচার কার্যক্রম আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত মুলতবি করেছে।

সকালে ট্রাইব্যুনালের কার্যক্রম শুরু হলে গোলাম আযমের পক্ষে মিজানুর রহমান নামে একজন আইনজীবী ট্রাইব্যুনালে জানান, আসামিপক্ষের জ্যেষ্ঠ আইনজীবীরা হরতালের কারণে আসতে পারেননি। তাই আজকের মতো মামলার কার্যক্রম মুলতবি করা হোক।

এ সময় বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেন, ‘হরতালের কারণ দেখিয়ে মুলতবি করা যাবে না। এ বিষয়ে আজই আপনারা একটা আবেদন করবেন।’

এ সময় প্রসিকিউটর জেয়াদ-আল মালুম গোলাম আযমের মামলার কার্যক্রম মুলতবি না করার জন্য আবেদন জানান। পরে ট্রাইব্যুনাল গোলাম আযমের মামলা আগামী ১৭ ডিসেম্বর সোমবার পর্যন্ত মুলতবি করেন।

এদিকে, ট্রাইব্যুনাল-১- এর চেয়ারম্যান বিচারপতি নিজামুল হকের স্কাইপি সংলাপ নিয়ে প্রকাশিত দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার প্রতিবেদন বিষয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেন, ‘হায়দার আলী সাহেব কোথায়?’

প্রসিকিউটর রানা দাস গুপ্ত ট্রাইব্যুনালকে বলেন, ‘তিনি আজ রাস্তায় প্রতিবন্ধকতার শিকার হয়েছেন। তিনি ফোন করে জানিয়েছেন, বিষয়টি ট্রাইব্যুনালের নজরে আনার জন্য।’

এ সময় ট্রাইব্যুনাল বলেন, ‘ওনার বাসা কোথায়?’ জবাবে রানা দাস গুপ্ত বলেন, ‘ওনার বাসা মিরপুরে।’ তখন ট্রাইব্যুনাল বলেন, ‘তাহলে তো আসাটা ঝুঁকিপূর্ণ।’

এ সময় ট্রাইব্যুনাল আমার দেশের বিরুদ্ধে আদেশের জন্য ফের দিন ধার্য করেন।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন ট্রাইব্যুনালে উপস্থিত চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপুকে জিজ্ঞেস করেন, ‘আপনারা কেমন আছেন?’

জবাবে চিফ প্রসিকিউটর বলেন, ‘আমরা ভাল আছি।’ তখন বিচারপতি বলেন, ‘আপনারা সবাই ভাল থাকুন, এটাই আমরা চায়।’ এরপরই ট্রাইব্যুনালের কার্যক্রম মুলতবি করা হয়।


পূর্বের সংবাদ