প্রেস ক্লাব নির্বাচন : সবুজ-আবদাল প্যানেল পুননির্বাচিত

ঢাকা, ৩০ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- জাতীয় প্রেসক্লাব নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সবুজ-আবদাল পরিষদ জয়লাভ করেছে। মোট ১৭টি পদের মধ্যে ১১টিই পেয়েছে সবুজ-আবদাল পরিষদ।বাসস-এর কামাল উদ্দিন সবুজ সভাপতি ও দৈনিক আমার দেশ-এর সৈয়দ আবদাল আহমদ সাধারণ সম্পাদক পুনর্নিবাচিত হয়েছেন।কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৩৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিউজ আইপোর্ট বিডিডট কম-এর সৈয়দ আখতার ইউসুফ পেয়েছেন ১৭৬ ভোট। সৈয়দ আবদাল আহমদ পেয়েছেন ৩৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলিডে-এর আব্দুর রহমান খান পেয়েছেন ১৯৩ ভোট।এছাড়া সিনিয়র সহসভাপতি পদে সবুজ-আবদাল পরিষদের কাজী রওনাক হোসেন (সরগম) ৩৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলহাজ্ব মোহাম্মদ জহিরুল ইসলাম পেয়েছেন ১৯৩ ভোট।

সহসভাপতি পদে বিজয়ী হয়েছেন বখতিয়ার রানা (বাসস)। তিনি পেয়েছেন ৩১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিউজ আইপোর্ট বিডিডট কম-এর কাজী আবদুল হান্নানের প্রাপ্ত ভোট ২২৭।

যুগ্ম সম্পাদক দুটি পদের মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন কাদের গনি চৌধুরী (আমার দেশ)। তিনি ৩৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। যুগ্ম সম্পাদকের অপর পদে ইউসুফ-রহমান পরিষদের ফরিদা ইয়াসমিন (ইত্তেফাক) ২৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য দুই প্রতিদ্বন্দ্বী জহিরুল ইসলাম (এনটিভি) পেয়েছেন ২৪৪ ভোট ও মো. আশরাফ আলী (নয়া দিগন্ত) পেয়েছেন ১১৯ ভোট। জহিরুল সবুজ-আবদাল ও আশরাফ ইউসুফ-রহমান পরিষদের প্রার্থী ছিলেন।

অন্যদিকে ১০টি সদস্য পদের পাঁটিতে সবুজ-আবদাল পরিষদ ও পাঁচটি পদে ইউসুফ-রহমান পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন।সবুজ-আবদাল পরিষদের নির্বাচিত সদস্যরা হলেন- দ্য ইন্ডিপেন্ডেন্ট-এর মো. নূরুল হুদা (৩০৭), দৈনিক আমার দেশের হাসান হাফিজ (৩০৩), এনটিভির নূরুদ্দিন আহমেদ (২৯৫), জাস্ট নিউজ বিডি ডটকম-এর নূরুল হাসান খান (২৮৪), এবং বিডি নিউজ টুয়েন্টি ফোর ডটকম-এর শান্তা মারিয়া (২৭৭)।

ইউসুফ-রহমান পরিষদের নির্বাচিত পাঁচ সদস্যরা হলেন- সকালের খবরের পারভীন সুলতানা মূসা ঝুমা (৩০৮),  সংবাদ সংস্থা এপি-এর ফরিদ হোসেন (২৯১), দৈনিক ইত্তেফাকের শামসুদ্দিন আহমদ চারু (২৮৬), দৈনিক ইত্তেফাকের মাঈনুল আলম (২৭১) ও বাংলাদেশ সংবাদ সংস্থার ছাইফুল ইসলাম শামীম(২৬৮) ।

নির্বাচন কমিশন ভোর পৌনে চারটায় আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।