প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন:জাতীয় অধ্যাপক নুরুল ইসলামের মরদেহে

জাতীয় অধ্যাপক নুরুল ইসলামের মরদেহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেছেন।শুক্রবার দুপুর ১২টায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে গিয়ে শেখ হাসিনা নুরুল ইসলামের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিনি তার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, ঢাকা-৭ আসনের সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিলসহ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশেনের (বিএমএ) নেতারা এ সময় উপস্তিত ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার জাতীয় অধ্যাপক নুরুল ইসলাম রাত ৯টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  (ইন্নালিল্লাহে… রাজিউন।) তার বয়স হয়েছিল ৮৮ বছর।

বিশিষ্ট এই চিকিৎসক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত চিকিৎসক ছিলেন। তিনি প্রতিষ্ঠা করেছিলেন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল। চট্টগ্রামের ইউনিভার্সিটি অব সায়েন্সেস অ্যান্ড টেকনোলোজির (ইউএসটিসি) প্রতিষ্ঠাতা উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

অধ্যাপক নুরুল ইসলাম এক ছেলে দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মাদক ও ধূমপান বিরোধী অভিযানে দীর্ঘদিন নেতৃত্ব দিয়ে যাচ্ছিলেন অধ্যাপক নুরুল ইসলাম। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর শোকের ছায়া নেমে আসে দেশের চিকিৎসক, শিক্ষক ও বুদ্ধিজীবী মহলে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।