আজ মহান স্বাধীনতা দিবস

301

সাভারে জাতীয় স্মৃতিসৌধে মঙ্গলবার ভোরে ৩১ বার তোপধ্বনির করার মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের উদযাপন শুরু হয়েছে সারা দেশে। ভোর থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের জনগণ। ভোর ৬টায় জাতীয় স্মৃতিসৌধে অস্থায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুল দেয়ার মাধ্যমে শুরু হয়েছে শ্রদ্ধা নিবেদন। এরপর মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলামের নেতৃত্বে বীরশ্রেষ্ঠদের পরিবার ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা জাতীয় স্মৃতিসৌধে ফুল দেন।

পরে মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশে অবস্থিত বিদেশি কূটনীতিক, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ ফুল দিয়ে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন।

সকালে স্মৃতিসৌধে ফুল দেবেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

সরকারি জোটের শরিক জাতীয় পার্টির নেতা-কর্মীরা দলীয় প্রধান হুসেইন মোহাম্মদ এরশাদের নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন।

প্রধান ইসলামী দল জামায়াতে ইসলামী স্বাধীনতা দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে। দলটি মুক্তিযুদ্ধের শহীদদের রূহের মাগফেরাত ও জান্নাত কামনা এবং দেশের সমৃদ্ধি কামনা করবে আজকের এই দিনে।

স্মৃতিসৌধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু কিশোর সমাবেশ ও কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে যাবেন।

এছাড়াও সকাল ১১টায় গণভবনে স্মারক ডাক টিকেট উন্মুক্ত করবেন প্রধানমন্ত্রী।

জাতীয় দিবস উপলক্ষে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। রাজধানীর সব গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনাগুলোতে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।