আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান গ্রেপ্তার

299

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কাওরান বাজারে পত্রিকাটির কার্যালয় থেকে দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। সরকারের উচ্চ পর্যায় থেকে অব্যাহতভাবে গ্রেপ্তারের হুমকির মধ্যেই মাহমুদুর রহমানকে আজ গ্রেপ্তার করা হলো।  এরআগে গত ২৩ ফেব্রুয়ারি জামায়াতে ইসলামীসহ ধর্মভিত্তিক রাজনৈতিক দলের আন্দোলনে উস্কানি দেয়ার অভিযোগে দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে শাহবাগ ও পল্টন থানায় পাঁচটি মামলা দায়ের করে পুলিশ।

এসব মামলায় আসামির তালিকায় জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, নায়েবে আমির হামিদুর রহমান আজাদ এবং ইসলামী ছাত্রশিবিরের সভাপতি দেলাওয়ার হোসাইন সাঈদী ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আবদুল জব্বারসহ সমমনা ১২ ইসলামী দলের শীর্ষ নেতারাও আসামি রয়েছেন।

এরআগে ২০১০ সালের ২ জুন ভোরে মাহমুদুর রহমানকে পত্রিকার কার্যালয় থেকে গ্রেপ্তার করা হয়। পরে পুলিশি কাজে বাঁধা দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে ওইদিনই একটি মামলা দায়ের করা হয়।

ওই বছরের ১৯ আগস্ট সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আদালত আবমাননার দায়ে তাকে ৬ মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন। এ মামলায় তিনি ৭ মাস কারাভোগ করে ২০১১ সালের ১৭ মার্চ মুক্তি পান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।