এইচএসসি পরীক্ষা হরতালে ফের পেছালো

প্রধান বিরোধী দল বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট এবং হেফাজতে ইসলামের হরতালের কারণে আগামীকাল বৃহস্পতিবার ও রবিবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। এ পর্যন্ত ছয় দিন হরতালের কারণে মোট ৩৪টি বিষয়ের পরীক্ষা পেছানো হলো। আগামী ৯ মে বৃহস্পতিবারের পরীক্ষাগুলো আগামী ৩১ মে শুক্রবার হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম ওয়াহিদুজ্জামান।
তিনি  বলেন, ‘সকালের পরীক্ষাগুলো শুরু হবে সকাল ৯টায়। বিকেলের পরীক্ষাগুলো দুপুর ২টায় শুরু হবে।’

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরো বলেন, আগামী ১২ মে রবিবারের পরীক্ষাগুলো হবে আগামী ১ জুন। সেদিন সকালের পরীক্ষা সকাল ১০টায় এবং বিকেলের পরীক্ষা দুপুর ২টায় শুরু হবে।

উল্লেখ্য, আগামী ৯ মে বৃহস্পতিবার আটটি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসি ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে সকালে হিসাব বিজ্ঞান দ্বিতীয়পত্র ও কুটির শিল্প (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র এবং বিকালে ভূগোল (তত্ত্বীয়) দ্বিতীয়পত্রের পরীক্ষা ছিল।

আর ১২ মে রবিবার সকালে ইসলাম শিক্ষা প্রথমপত্র এবং বিকেলে সংস্কৃত দ্বিতীয়পত্র ও পালি দ্বিতীয়পত্রের পরীক্ষা নির্ধারিত ছিল।

গত ৫ মে রবিবার মতিঝিল শাপলা চত্বরের ঘটনাকে ‘গণহত্যা’ আখ্যায়িত করে এর প্রতিবাদে আঠারো দলীয় জোট বুধ ও বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে। বুধবার হরতাল চললেও এদিন কোনো পরীক্ষা নেই।

মতিঝিল শাপলা চত্বরে অবস্থান নেয়া নেতাকর্মীদের ওপর সরকারি বাহিনীর হত্যাযজ্ঞের প্রতিবাদে আগামী রবিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।