মিরপুরে টেকনিক্যাল মোড়ে পোশাক কারখানায় আগুন

ঢাকার মিরপুরে টেকনিক্যাল মোড়ে একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। বুধবার রাত সোয়া ১১টার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। জানা গেছে, টেকনিক্যাল মোড়ে তুং হাই সোয়েটার তৈরির ১২ তলার কারখানায় রাত ১১টার দিকে আগুন লাগলে কারখানার মালিকসহ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা আটকা পড়ে। তবে সন্ধ্যায় কারখানা ছুটি হওয়ায় কোনো শ্রমিক হতাহত হয়নি।
ফায়ার সার্ভিসের কর্মীরা কারখানার মালিক মাহবুবুর রহমানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাহবুবুর তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র পরিচালক। অগ্নিকাণ্ডের খবর পেয়ে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম সেখানে ছুটে যান।

অবশ্য আরেকটি সূত্রে জানা গেছে, আগুন লাগার সময় বেশ কয়েকজন নারী শ্রমিক প্রথম ও দ্বিতীয় তলায় কাজ করছিল। তবে আগুন লাগার সঙ্গে সঙ্গে তারা নিরাপদে বের হয়ে আসতে সক্ষম হয়।

কারখানার এক তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তাৎক্ষণিকভাবে জানা গেছে। সন্ধ্যায় কারখানা বন্ধ হওয়ার পরে গোডাউনে ওয়্যারলিঙ্কের কাজ চলছিল। এখান থেকেই আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে দমকল বাহিনীর ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপন সম্ভব হয়নি।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।