গাজীপুর সিটি নির্বাচনের কড়া নিরাপত্তায় ভোটগ্রহণ শুরু

নবগঠিত গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ চলছে। । সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। কড়া নিরপত্তায় শনিবার সকাল ৮টা থেকে ৫৭টি ওয়ার্ডের ৩৯২টি কেন্দ্রে একযোগে এই ভোটগ্রহণ শুরু হয়। কোনো বিরতি ছাড়া চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এই নির্বাচনে মেয়র পদে মোট ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই হবে ক্ষমতাসীন ১৪ দল সমর্থিত আজমত উল্লাহ এবং বিরোধী দল বিএনপি সমর্থিত ১৮ দলের প্রার্থী অধ্যাপক এমএ মান্নানের মধ্যে।

এছাড়া গাজীপুর সিটি নির্বাচনে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ১২৮ জন এবং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোট গ্রহণের জন্য আগে থেকেই প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং অফিসাররা অস্থান নেন।

টানা ১৭ দিনের উৎসবমুখর প্রচার-প্রচারণা শেষ হয় বৃহস্প্রতিবার মধ্যরাতে। আর শনিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও ভোর থেকে মানুষ ভোটকেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়ে থাকেন। তাদের মধ্যে নবগঠিত সিটির নগরপিতা নির্বাচনে ভোট দেওয়ার জন্য আগ্রহ লক্ষ্য করা গেছে।

ভোট শুরুর পর ১৪ দলীয় জোট সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লাহ খান সকাল ৯টায় টঙ্গী বাজার এলাকায় অবস্থিত লিটল ফ্লাওয়ার স্কুল কেন্দ্রে ভোট দিবেন বলে আগেই জানিয়েছেন।

আর ১৮ দলীয় জোট সমর্থিত প্রার্থী অধ্যাপক এমএ মান্নান তার নিজ এলাকা সালনার হাবিবুল্লাহ স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সকাল ৯টায় ভোট দিবেন। অন্যদিকে মেজবাহ উদ্দিন সরকার রুবেল সিরাজ উদ্দিন বিদ্যানিকেতন কেন্দ্রে সকাল সাড়ে ৮টায় ভোট দিবেন।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে আছেন ইসির উপসচিব মো. মতিয়ার রহমান। এখানে মোট ভোটার ১০ লাখ ২৬ হাজার ৯৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ২৭ হাজার ৭৭৭ জন, মহিলা ভোটার ৪ লাখ ৯৯ হাজার ১৬১ জন।

মোট ৫৭টি ওয়ার্ডের ৩৯২টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩৫টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। আর এজন্য তিন স্তরের নিরাপত্তার অংশ হিসেবে প্রায় সাড়ে ১২ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এর মধ্যে সাধারণ কেন্দ্রে থাকবে পুলিশ ও আনসার ব্যাটালিয়নের ২২ জন সদস্য। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে পুলিশ, আনসার থাকবেন ২৪ জন করে। এছাড়া র‌্যাব, পুলিশ ও বিজিবির মোবাইল ফোর্স ও স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক টহলে দিচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।