ঈদুল আজহার প্রধান জামায়াত সকাল সাড়ে আটটায় বায়তুল মোকাররমে

ঈদুল আজহার প্রধান জামায়াত জাতীয় ঈদগাহে সকাল সাড়ে আটটায় হবে। তবে প্রতিমন্ত্রী  ও সচিব হজে যাওয়ার কারণে এবার আগে এ সিন্ধান্ত নেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

একই সঙ্গে আবহাওয়া দুর্যোগপূর্ণ হলে প্রধান জামায়াত সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে ধর্ম মন্ত্রণালয়ে এক অন্তঃমন্ত্রনালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।সভায় সভাপতিত্ব করেণ ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া।

সভায় ঈদুল আজহা উদযাপন নিয়ে ১৬টি বিষয় আলোচনা করা হয়েছে। এগুলোর মধ্যে- জাতীয় ঈদ গাহে ঈদের জমায়াতের আয়োজন, জামায়াতে পুরুষের পাশাপাশি নারীদের ও জামায়াতের ব্যবস্থা করা।ঈদ উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জাতীর উদ্দেশে বাণী প্রদান, কুটনীতিকদের দাওয়াতের ব্যবস্থা, ঈদের আগে ওপরে বিভিন্ন প্রিন্ট  ও ইলেকট্রনিক মিডিয়ায় অনুষ্ঠান প্রচার, ঈদের জামায়াত পড়ানোর জন্য ইমাম নিয়োগ, ঈদগাহে আগতদের ওজুর পানি, বিদ্যুৎ সরবরাহ ও সার্বিক নিরাপত্তার ব্যবস্থা, জাতীয় ঈদগাহে অনুসন্ধান কেন্দ্র স্থাপন, গুরুত্বপূর্ণ স্থাপনা, গুরুত্বপূর্ণ জায়গা এবং সড়ক দ্বীপগুলোতে আলোক সজ্জা এবং জাতীয় পতাকার পাশাপাশি ঈদ মোবারক খচিত পতাকা উত্তোলনের ব্যবস্থা। এ জন্য গণপূর্ত অধিদফতরকে এক লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়ার ব্যবস্থা করা।

এছাড়াও দেশের সুবিধা বঞ্চিত শিশুদের বিনা টিকিটে জাদুঘর ও শিশুপার্কে বিনোদনের ব্যবস্থা করা। সর্বোপরি ঈদুল আজহার বর্জ পরিষ্কার দ্রুত করার জন্য বিভিন্ন সিটি করপোরেশনকে নির্দেশ দেয়া হয়েছে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।