দৈনিক ইনকিলাব অফিস সিলগালা, আটক ৪

দৈনিক ইনকিলাবের কার্যালয় তল্লাশির পর পত্রিকাটির ছাপাখানা ও সার্ভার রুম সিলগালা করে দিয়েছে পুলিশ। জব্ধ করা হয়েছে তিনটি কম্পিউটার।

এ সময় পত্রিকাটির প্রধান বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, ভারপ্রাপ্ত প্রধান প্রতিবেদক রফিক মুহাম্মদ, কূটনৈতিক প্রতিবেদক আহমদ আতিক এবং জ্যেষ্ঠ প্রতিবেদক আফজাল বারীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে মতিঝিল থানা পুলিশের একটি দল ওই কার্যালয়ে যায়। তাদের সঙ্গে ডিবি পুলিশের সদস্যরাও ছিলেন।

পত্রিকাটির সংবাদকর্মীরা জানান, পুলিশ প্রবেশ করে তাদের সবার মোবাইল ফোন নিয়ে নেয় এবং কাজ বন্ধ রাখতে বলে। পুলিশ ও গোয়েন্দা সদস্যরা সংবাদকর্মীদের জিজ্ঞাসাবাদ করেন। তল্লাশি চলাকালে ওই কার্যালয়ে কাউকে ঢুকতে বা বের হতে দেয়া হয়নি।

রাত সাড়ে ৯টা পর্যন্ত পত্রিকা প্রকাশের সব কাজ বন্ধ ছিল জানিয়ে সিনিয়র এক প্রতিবেদক জানিয়েছেন, আগামীকাল শুক্রবার পত্রিকা প্রকাশ করা সম্ভব হবে না।

এর আগে আজ ‘সাতক্ষীরায় যৌথবাহিনীর অপরারেশনে ভারতীয় বাহিনীর সহায়তায়!’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ করায় পত্রিকাটির সম্পাদক, প্রকাশক, প্রধান বার্তা সম্পাদক এবং সংশ্লিষ্ট প্রতিবেদককে আসামি করে ওয়ারী থানায় তথ্য-প্রযুক্তি আইনে (আইসিটি অ্যাক্ট) একটি মামলা করা হয়।

প্রসঙ্গত, পত্রিকাটির সম্পাদক এএমএম বাহাউদ্দীন বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।