প্রধানমন্ত্রীর এই বক্তব্যে আমরা বিস্মিত : বিএনপি

বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জিয়াউর রহমানকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন এর নিন্দা জানিয়েছে বিএনপি। দলটি বলেছে, “প্রধানমন্ত্রীর দায়িত্বজ্ঞানহীন এই বক্তব্যে আমরা বিস্মিত নই, তার এই অসত্য বক্তব্যের সঙ্গে জাতি পরিচিত।”
মঙ্গলবার দুপুরে দলের পক্ষ থেকে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, “সরকার যখন সুশাসনে ব্যর্থ, সরকারের অপকর্মে যখন জনগণ অতিষ্ঠ হয়ে ওঠেছে তখন জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতেই স্বঘোষিত প্রধানমন্ত্রী এই অসত্য বক্তব্য সামনে নিয়ে এসেছেন।”

বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমানের কোনো ধরনের সম্পৃক্ততা নেই দাবি করে ফখরুল বলেন, “এই হত্যাকাণ্ডে আওয়ামী লীগের নেতারা সরাসরি জড়িত। মুশতাক বঙ্গবন্ধুর অত্যন্ত ঘনিষ্ঠভাজন ছিলেন। মুশতাকের মন্ত্রিপরিষদে আওয়ামী লীগের নেতারাই যোগ দিয়েছিলেন।” ফখরুল বলেন, “আজকের স্বঘোষিত প্রধানমন্ত্রী ১৭ মে দেশে ফিরে আসেন, আর ৩০ মে শহীদ হন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তাহলে কি আমরা জিয়াউর রহমানের হত্যার সঙ্গে বিষয়টি টেনে আনবো!”

তিনি বলেন, “বিএনপি ক্ষমতায় এলে জিয়া হত্যার বিষয়টি পুঙ্কানুপুঙ্ক তদন্ত হবে।” প্রধানমন্ত্রীকে স্বঘোষিত ও অনির্বাচিত আখ্যায়িত করে ফখরুল বলেন, “কাচের ঘরে বসে অনের ওপর ঢিল ছুড়বেন না। ঐতিহাসিকভাবে স্বীকৃতি বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করবেন না।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের যৌথ সভায় যেসব বিষয়ে বক্তব্য দেন এর বিভিন্ন পয়েন্ট ধরে ধরে ফখরুল উত্তর দেন। সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।