ফেসবুকে লিখে রাজনীতির পরিবর্তন সম্ভব নয় : শাহরিয়ার আলম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, রাজনীতিবিদদের গালি দিয়ে, ফেসবুকে মতামত লিখে বা চায়ের কাপে ঝড় তুলে রাজনীতির পরিবর্তন সম্ভব নয়। তিনি বলেন, রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে হলে দেশের তরুণ সমাজকে এর অংশ হয়ে রাষ্ট্র ও জনগণের কল্যাণে কাজ করতে হবে।

 

শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার আয়োজিত তিন দিনব্যাপী ইয়ুথ লিডারশিপ সামিট-২০১৪ এর শেষ দিনের ‘রাজনীতি ও সরকারে তরুণ’ শীর্ষক প্রথম সেশনে সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সরকারি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতেও সুস্থ রাজনীতির অনুমতি প্রদান করতে হবে।

 

তিনি বলেন, মিটিং-মিছিলে না গিয়েও যারা রাজনীতিতে অবদান রাখতে চান তাদের মতামতও গ্রহণ করতে হবে। বাংলাদেশ আওয়ামী লীগ ইতোমধ্যেই এ ধরনের কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন শুরু করেছে বলে জানান শাহরিয়ার আলম।

 

তিনি রাজনীতির নেতিবাচক কর্মকাণ্ড দ্বারা রাজনীতি-বিমুখ ও হতাশ না হয়ে বরং সাহসিকতার সঙ্গে এসব মোকাবিলার মাধ্যমে একটি সুস্থা ও জ্ঞানভিত্তিক নতুন ধারার রাজনৈতিক সংস্কৃতি গড়ে তোলার জন্য যুবক ও ছাত্রসমাজের প্রতি আহ্বান জানান।

 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মানবাধিকার বিষয়ক সচিব নাসিরুদ্দিন অসীম এবং বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।