নারায়ণগঞ্জে সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে জিজ্ঞাসাবাদে ভারত যেতে চায় তদন্ত কমিটি

নারায়ণগঞ্জে সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করতে ভারত  যেতে চায় আদালতের নির্দেশে গঠিত প্রশাসনিক তদন্ত কমিটি। এ জন্য কমিটি বুধবার বৈঠকে বসবে। সেখানে এ ব্যাপারে সিদ্ধান্ত  হতে পারে।

মঙ্গলবার এসব কথা  জানিয়েছেন  তদন্ত  কমিটির প্রধান ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাহান আলী মোল্লা।  সাত অপহরণ ও খুনের তদন্তের অগ্রগতি প্রতিবেদন আদালতে জমা দেয়ার পর নিজ কার্যালয়ে নতুন বার্তা ডটকমের সঙ্গে কথা বলেন তিনি।

নূর হোসেনকে জিজ্ঞাসাবাদের বিষয়ে শাহজাহান আলী মোল্লা বলেন, “সরকার অনুমতি দিলে তাকে জিজ্ঞাসাবাদ করতে কমিটি ভারত যাবে। আগামীকাল (বুধবার) কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। তারপর ভারত যাওয়ার বিষয়ে চূড়ান্ত হবে।” শামীম ওসমানকে জিজ্ঞাসাবাদের বিষয়েও ওই বৈঠকে সিদ্ধান্ত হতে পারে বলে জানান তিনি।

সাত খুনের ঘটনায় এ পর্যন্ত বিভিন্ন শ্রেণী-পেশার ৩৩৫ জনকে জিজ্ঞসাবাদ করা হয়েছে উল্লেখ করে শাহজাহান আলী মোল্লা বলেন, “আরো অনেককে জিজ্ঞাসাবাদ করা হবে। তদন্তের কাজ শেষ করতে আরো চার সপ্তাহ সময় চাওয়া হয়েছে। বুধবার এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।”

কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, “এ পর্য ন্ত জিজ্ঞাসাবাদে অনেকের নাম এসেছে। তাদের সঙ্গে কথা বলা প্রয়োজন। এ ছাড়া আরো কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করতেই মূলত সময় চাওয়া হয়েছে।”

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জের সিটি করপোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলাম, আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে আরো একজনের মরদেহ উদ্ধার করা হয়।

 

এ অপহরণ ও খুনের ঘটনায় র্যা বের সম্পৃক্ত থাকার অভিযোগের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশে জনপ্রশাসন মন্ত্রণালয় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করে। কমিটি এ পর্যন্ত তিনটি অগ্রগতি প্রতিবেদন আদালতে জমা দিয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।