বিশ্বের একটি বৃহৎ গণতান্ত্রিক দেশ হিসেবে বাংলাদেশে স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন চায় ভারত : পিনাক চক্রবর্তী

বিশ্বের একটি বৃহৎ গণতান্ত্রিক দেশ হিসেবে ভারত বাংলাদেশের গণতন্ত্রের পুনপ্রতিষ্ঠা চায় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত সাবেক ভারতীয় হাই কমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী । তিনি বলেন, আমি একজন কুটনীতিক হিসেবে বাংলাদেশে স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন কামনা করি। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভারত-বাংলাদেশ হাই কমিশনার সামিট’স” শীর্ষক দু’দিনব্যাপী এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এবং ইন্ডিয়া-বাংলাদেশ ফাউন্ডেশন এ অনুষ্ঠানের উদ্যোক্তা।

 

 

পিনাক চক্রবর্তী বলেন, ভারতের প্রতিবেশী রাষ্ট্র হিসেবে এ দেশে যে সরকার এসেছে আমরা তাদের সঙ্গে কাজ করেছি। বর্তমানেও যে সরকার রয়েছে আমরা তাদের সঙ্গে কাজ করে যাবো। এর আগে সামরিক সরকারের সঙ্গেও আমরা কাজ করেছি।
তিনি বলেন, আমরা বাংলাদেশে একটি শক্তিশালী বিরোধীদল চাই।তাদের যে সকল অধিকার আছে তা তারা অর্জন করে নিতে পারবে।

 

 

প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী অনুষ্ঠানের উদ্বোধন করে বলেন,  বর্তমানে  মোদি সরকার এবং এর আগে মনমোহন সিং এর সরকারের সময় থেকে ভারত-বাংলাদেশ সম্পর্ক ভালোর দিকে যাচ্ছে।

 

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড.  ইমতিয়াজ আহমেদের সমন্বয়ে অনুষ্ঠানে ঢাবি ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আশিকা এরশাদ প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।