লাকসাম-চিকনি আস্তানা ডাবল লাইন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী (ভিডিও)

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে লাকসাম রেলওয়ে জংশনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ঢাকা-চট্টগ্রাম রেলওয়ের লাকসাম থেকে চিনকি আস্তানা পর্যন্ত ৬১ কিলোমিটার নবনির্মিত ডাবল লাইনে ট্রেন সার্ভিস উদ্বোধন করেছেন। একই সময় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ইয়ার্ড রি-মডেলিং কাজের উদ্বোধন, লাকসাম থেকে আখাউড়া পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন নির্মাণ কাজের  ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

 
গতকাল শনিবার বিকেল ৫টা ৩৫ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনী ঘোষনা করেন প্রধানমন্ত্রী। উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন তার সরকারের আমলে রেলওয়ের ব্যাপক উন্নয়ন হয়েছে। তারই অংশ হিসাবে লাকসাম চিনকি আস্তনা পর্যন্ত ডাবল লাইনে ট্রেন সার্ভিস, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ইয়ার্ড রি-মডেলিং,  লাকসাম থেকে আখাউড়া পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন নির্মাণসহ  কমিউটার ট্রেন সার্ভিস চালু করা হয়েছে। সরকারের এসব উন্নয়ন কর্মকান্ড দেখে বিএনপি নেত্রী মানুষ পোড়ার রাজনীতি শুরু করেছে।

 

মানুষ পোড়ানো শেষে বেগম জিয়া এখন ঘরে ফিরেছে।  এ সব কর্মকান্ডের ফলে বিএনপি এখন জনবিচ্ছিন্ন দলে পরিনত হয়েছে। প্রধানমন্ত্রী বলেন আওয়ামীলীগ উন্নয়নে বিশ্বাসী, ফলশ্রুতিতে এদেশের সাধারণ মানুষ বার বার আওয়ামীলীগকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছে। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী কুমিল্লাকে বিভাগ ঘোষনা দিয়ে এ অঞ্চলের ব্যাপক উন্নয়নের আশ্বাস প্রদান করেন।

 
বাংলাদেশ রেলওয়ের আয়োজনে লাকসাম জংশনে উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, রেলপথমন্ত্রী মুজিবুল হক, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় এমপি মোঃ তাজুল ইসলাম, রেলওয়ের মহা পরিচালক আমজাদ হোসেন, মহা ব্যবস্থাপক (পূর্ব) মোজাম্মেল হক, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (পূর্ব) মফিজুর রহমান, কুমিল্লা জেলা পরিষদ প্রশাসক ওমর ফারুক, জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, উপজেলা চেয়ারম্যান ইউনুস ভুঁইয়া, পৌর মেয়র মফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, দাতা সংস্থা জাইকার বাংলাদেশ কনসালটেন্ট এসকে হাবিবুল্লাহসহ রেলওয়ে ও ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্সের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।