কমান্ডো অভিযানে ছয় হামলাকারী নিহত

গুলশানের হলি আর্টিজান বেকারি নামের ক্যাফেতে শনিবার সকালের যৌথ বাহিনীর কমান্ডো অভিযানে ছয় হামলাকারী নিহত হয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশের কমান্ডোদের কমান্ডিং অফিসার।

 

বার্তা সংস্থা এপিকে র‌্যাব কমান্ডার লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, ‘আমরা অন্তত ছয় সন্ত্রাসীকে গুলি করে হত্যা করেছি এবং প্রধান ভবন খালি করে দেয়া হয়েছে। তবে অভিযান এখনো চলছে।’

 

তিনি জানান, কয়েকজন হামলাকারীকে বন্দী করা হয়েছে। অভিযানে একজন জাপানি, দুজন শ্রীলঙ্কানসহ বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। জিম্মিদের মধ্যেও হতাহতের ঘটনা ঘটতে পারে। তবে এ সম্পর্কে তিনি বিস্তারিত জানাননি।

 

এদিকে বিবিসিও একই খবর দিয়েছে।

 

শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে অভিযান শুরুর পর ঘণ্টাখানেক গোলাগুলির শব্দ শোনা গেলেও পরে আর কোনো গুলি বিনিময়ের শব্দ পাওয়া যায়নি।

 

শুক্রবার রাত ৯টা ২০ মিনিটের দিকে ৮-৯ জন সশস্ত্র লোক ক্যাফেতে ঢুকে পরে অন্তত ২০ জনকে জিম্মি করে। এরপর নিরাপত্তা বাহিনী হস্তক্ষেপ করলে বন্দুকধারীদের হামলায় নিরাপত্তা বাহিনীর অন্তত দুজন কর্মকর্তা নিহত হন।

 

ইসলামিক স্টেট এ হামলার দায় স্বীকার করে ২০ জনের বেশি লোককে হত্যার দাবি করেছে। ওই ক্যাফেটি মূলত বিদেশিরা ব্যবহার করে থাকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।