মন্ত্রীদের নিরাপত্তা বেড়েছে

মন্ত্রীদের ওপর জঙ্গি হামলার আশঙ্কা করে সোমবার রাতে ঢাকার পুলিশ কমিশনারের এসএমএস পাঠানোর পর ব্যক্তিগত নিরাপত্তা জোরদার করা হয়েছে অনেক মন্ত্রীর। বেসরকারি বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বিবিসি বাংলাকে বলেছেন, তিনি পুলিশ কমিশনারের পাঠানো এসএমএস পেয়েছেন।

তিনি জানান, গত রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনারের পক্ষ থেকে পাঠানো ঐ এসএমএসে জঙ্গি হামলার ব্যপারে মন্ত্রীপরিষদের সব সদস্যকে সতর্ক করে নিজের নিজের গানম্যান বা নিরাপত্তারক্ষীদের প্রয়োজনীয় নির্দেশ দেবার আহ্বান জানানো হয়।

তবে মেনন জানিয়েছেন জঙ্গি হামলার হুমকি নিয়ে তিনি উদ্বিগ্ন নন। কারণ যারা জঙ্গি হামলা করে তাদের সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই বলেই তিনি বিশ্বাস করেন।

মেনন মনে করেন, এ ধরণের জঙ্গি হামলা থেকে কেবলমাত্র নিরাপত্তা বাহিনী কাউকে রক্ষা করতে পারবেনা।

বরং জনগণকে নিয়েই জঙ্গি হামলা প্রতিরোধ করতে হবে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে একাধিক মন্ত্রী জানিয়েছেন, তারাও ঐ এসএমএস পেয়েছেন এবং তাদের ব্যক্তিগত নিরাপত্তা বাড়ানো হয়েছে।

তবে বিষয়টি নিয়ে কথা বলার সময় নাম প্রকাশ করতে চাননি তাদের অনেকেই। কয়েকজন কোনো মন্তব্যই করতে চাননি।

তাদের সঙ্গে কথা বলে মনে হয়েছে, নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ না করলেও বিষয়টি নিয়ে এক ধরণের অস্বস্তিও তৈরি হয়েছে তাদের মধ্যে।

এদিকে, নিরাপত্তা বাড়ানো হয়েছে ঢাকার মন্ত্রী পাড়াতেও।

তবে, একজন মন্ত্রী বলছেন, সেটির কারণ শুধুমাত্র গতরাতে পুলিশ কমিশনারের সতর্কতাসূচক বার্তা নয়।

সাম্প্রতিক সময়ে গুলশানে হলি আর্টিজান ক্যাফে এবং শোলাকিয়ায় ঈদের জামাতের কাছে জঙ্গি হামলার পর থেকেই নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়েছে সরকার। -বিবিসি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।