বিএনপি আইএস ও জঙ্গিদের সমর্থক, তাদের সঙ্গে ঐক্যের প্রশ্নই আসে না: তোফায়েল

বিএনপি আইএস ও জঙ্গিদের সমর্থক, তাদের সঙ্গে ঐক্যের প্রশ্নই আসে না বলে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন অনেক বিএনপি নেতা মধ্যবর্তী নির্বাচনের দাবি করে বক্তব্য দিচ্ছেন। নির্ধারিত সময়ের আগে মধ্যবর্তী কোনো নির্বাচনও হবে না।

 

তিনি আরো বলেন একাত্তরের পরাজিতরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে ।  শুক্রবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, “পঁচাত্তরে জিয়াউর রহমান ষড়যন্ত্র করে যেভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিলেন, ঠিক তেমনি ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিলো হাওয়া ভবন থেকে। কিন্তু তারা এ ষড়যন্ত্রে সফল হতে পারেননি।”

জঙ্গি হামলার প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের এই শীর্ষনেতা বলেন, “গুলশান, শোলাকিয়া এবং কল্যাণপুরের জঙ্গিরা আইএস সদস্য ছিলো বলে তারা ছবি আপলোড করেছে। নিহত এই জঙ্গিদের বাবা-মা আজ পর্যন্ত তাদের মরদেহ নিতে আসেননি। অথচ বিএনপি তাদের নিয়ে মায়াকান্না করছে। বিএনপিই জঙ্গি কর্মকাণ্ডে মদত দিচ্ছে।”

জঙ্গি দমনে খালেদার জাতীয় ঐক্যের ডাক প্রসঙ্গে তিনি বলেন, “এই জঙ্গি, খুনিদের সঙ্গে কোনো ঐক্য হতে পারে না। একই সঙ্গে নির্ধারিত সময়ের আগে কোনো মধ্যবর্তী নির্বাচনও হবে না বলে জানিয়েছেন তিনি। সম্প্রতি বিএনপি নেতারা মধ্যবর্তী নির্বাচন চেয়ে বক্তব্য দিচ্ছেন।”

সংগঠনের নির্বাহী সভাপতি ও এমপি মমতাজ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ ও সংগঠনের সহ-সভাপতি মনোরঞ্জন ঘোষাল, সাধারণ সম্পাদক নবীন কিশোর গৌতম প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।