৪৬তম মহান বিজয় দিবস উপলক্ষে ডাক টিকেট অবমুক্ত

৪৬তম মহান বিজয় দিবস উপলক্ষে ৫টি স্মারক ডাক টিকেট, দু’টি উদ্বোধনী খাম, দু’টি ডাটা কার্ড এবং একটি স্মরণিকা অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

শুক্রবার সকালে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারক এবং বিশেষ সীলমোহরের মাধ্যমে ডাকটিকেট অবমুক্ত করেন।

বিজয়ের ৪৫ বছর উদযাপন উপলক্ষে (১৯৭১-২০১৬) উপলক্ষে প্রধানমন্ত্রী ১৬ টাকা মূল্যের বিশেষ একটি স্মারক ডাকটিকিট এবং একই সঙ্গে ৩, ৭, ১০ ও ১২ টাকা মূল্যের আরো চারটি ডাকটিকিট অবমুক্ত করেন।

পাশাপাশি দশ টাকা মূল্যমানের দুইটি উদ্বোধনী খাম এবং ৫ টাকা মূল্যমানের দুইটি ডাটা কার্ড এবং ৪৫ টাকা মূল্যমানের একটি স্যুভেনির অবমুক্ত করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, ডাক বিভাগের মহাপরিচালক প্রবাস চন্দ্র সাহাসহ ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শুক্রবার থেকেই ঢাকার জিপিও থেকে এই স্মারক ও ডাক টিকেট বিক্রি শুরু হবে। পরবর্তিতে দেশের সকল পোস্ট অফিসেও পাওয়া যাবে। -বাসস।