বিক্ষোভে উত্তাল বুয়েট ক্যাম্পাস - খবর তরঙ্গ
শিরোনাম :

বিক্ষোভে উত্তাল বুয়েট ক্যাম্পাস



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

শিক্ষার্থীদের পেশ করা সব দাবি না মানা, এবং ভিসির ঘোষণা নোটিশ আকারে প্রকাশ না করায় আজ ষষ্ঠ দিনেও আন্দোলনে নেমেছেন বুয়েটেরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

আজ শনিবার দুপুর পৌনে ১২টার দিকে বুয়েটের শহীদ মিনার চত্বরে সমবেত হয়ে বিক্ষোভ শুরু করেন তারা।

‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’ ‘ফাঁসি, ফাঁসি, ফাঁসি চাই’ ‘খুনিদের ঠিকানা এই বুয়েটে হবে না’ ‘এক আবরার কবরে লাখো আবরার বাইরে’, ‘শিক্ষা-সন্ত্রাস এক সাথে চলে না, ইত্যাদি স্লোগানে শহীদ মিনার এলাকা কম্পিত হয়ে উঠছে।

শনিবার সকাল থেকে বুয়েট প্রশাসন ও একাডেমিক ভবনগুলোয় তালা খোলা হয়েছে। একাডেমিক ও প্রশাসনিক ভবনে শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা নির্ধারিত সময়ে উপস্থিত থাকলেও শিক্ষার্থীরা শহীদ মিনারে সমবেত হয়ে বিক্ষোভ করছেন। শিক্ষার্থীদের অনুপস্থিতে একাডেমিক ভবনগুলোয় সুনসান নীরবতা বিরাজ করছে।

আন্দোলনকারীরা বলছেন, বুয়েট ভিসি এর আগেও আমাদের বিভিন্ন আন্দোলনের পরিপ্রেক্ষিতে দাবি মেনে নিয়েছে বলে আশ্বাস দিয়েছিলেন। সেসব দাবি আজো বাস্তবায়ন হয়নি। আমরা তার কথার ওপর আস্থা রাখছি না। সামনে যেহেতু ভর্তি পরীক্ষা, তাই দ্রুততার সঙ্গে আমাদের পাঁচটি দাবি বাস্তবায়নের শর্ত জুড়ে দেয়া হয়েছে।’

গতকাল ভিসি স্যারের সঙ্গে বৈঠকের পর আমরা আলোচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছি। এই পাঁচটি দাবি বাস্তবায়ন করা হলে আমরা ভর্তি পরীক্ষা আয়োজন করতে দেব। এর আগ পর্যন্ত ভর্তি পরীক্ষা আয়োজন করতে দেয়া হবে না।

তারা আরও বলেন, আমরা যে পাঁচটি দাবি দাবি উল্লেখ করেছি, ভিসি চাইলে দ্রুত সময়ের মধ্যে তা বাস্তবায়ন করতে পারেন। এসব দাবি বাস্তবায়নের আগ পর্যন্ত নতুন করে বুয়েটে ভর্তি পরীক্ষা আয়োজন করার পরিস্থিতি তৈরি হয়নি।


জাতীয় এর অন্যান্য খবরসমূহ
শিক্ষাঙ্গণ এর অন্যান্য খবরসমূহ