শিল্প মন্ত্রণালয় ও বিসিক কর্মকর্তাদের ৫ দিনব্যাপী ক্রয় বিধি সংক্রান্ত প্রশিক্ষণ শুরু - খবর তরঙ্গ
শিরোনাম :

শিল্প মন্ত্রণালয় ও বিসিক কর্মকর্তাদের ৫ দিনব্যাপী ক্রয় বিধি সংক্রান্ত প্রশিক্ষণ শুরু



প্রেস বিজ্ঞুপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

শিল্প মন্ত্রণালয় ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের যৌথ আয়োজনে রাজধানীতে শুরু হল শিল্প মন্ত্রণালয় ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক কর্মকর্তাদের নিয়ে ৫ দিনব্যাপী “চঁনষরপ চৎড়পঁৎবসবহঃ চৎড়পবফঁৎবং ধহফ জঁষবং – ক্রয় এবং বিধি” শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। রাজধানীর পুরানো পল্টনের ইকোনমিক রিপোটার্স ফোরাম ইআরএফ মিলনায়তনে এ প্রশিক্ষণে শিল্প মন্ত্রণালয় এবং বিসিকের প্রকল্প পরিচালক ও কর্মকর্তারা অংশগ্রহণ করছেন। সকালে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।


এ প্রশিক্ষণ কর্মশালায় শিল্প মন্ত্রণালয়ের অধীনে ২০ জন প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করছেন। মূলত সরকারী ক্রয় কার্যক্রমের সাথে যুক্ত সংশ্লিল্ট কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি করার জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এতে ক্রয় বিধি, অর্থায়নসহ বিভিন্ন কারিগরি বিষয় শেখানো হবে যাতে কর্মকর্তারা দক্ষতা এবং সচ্ছতার সাথে ক্রয় প্রক্রিয়ায় যুক্ত হতে পারেন।


সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের প্রশিক্ষক জাকির হোসেন ৫ দিনের এ প্রশিক্ষণ পরিচালনা করছেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ, বিসিকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. আবদুস ছালাম, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান ডাঃ মোঃ আখতারুজ্জামান, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং প্রিজম প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক মো: মাহবুবুর রহমান, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেতসহ শিল্প মন্ত্রণালয়, বিসিক এবং প্রিজম প্রকল্পের কর্মকর্তারা। আগামী ২২ই অক্টোবর এ প্রশিক্ষণ শেষ হবে।


জাতীয় এর অন্যান্য খবরসমূহ