করোনার ভুল তথ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়ের মিডিয়া সেল গঠন - খবর তরঙ্গ
শিরোনাম :

করোনার ভুল তথ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়ের মিডিয়া সেল গঠন



করোনার ভুল তথ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়ের মিডিয়া সেল গঠন অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

কোভিড-১৯ সংক্রান্ত তথ্য প্রচার, প্রেস ব্রিফিং, জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার, করোনা সংক্রান্ত ভুল তথ্য সংশোধন সংক্রান্ত বিষয়াদি পর্যবেক্ষণ ও ব্যবস্থা গ্রহণের জন্য মিডিয়া সেল গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় গঠিত ৫ সদস্যবিশিষ্ট এ সেল বৃহস্পতিবার থেকে মন্ত্রণালয়ের ফোকাল পয়েন্ট হিসেবেও কাজ শুরু করেছে।

স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন)হাবিবুর রহমান খানকে আহ্বায়ক ও মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধানকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে।

কমিটির অন্য সদস্যবৃন্দ হচ্ছেন- স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্ব স্বাস্থ্য সংস্থা) রীনা পারভীন, স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম-সচিব (জনস্বাস্থ্য) নেগম নীলুফার নাজনীন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়র সিস্টেম এনালিস্ট আহমেদ লতিফুল ইসলাম।

মন্ত্রণালয়ের উপ-সচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত পত্রে কমিটির কাজের পরিধি ও ব্যাপ্তিও উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়েছে, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন পর্যালোচনা করে কমিটি স্বাস্থ্যমন্ত্রী ও সচিবকে অবহিত করবে, মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে অবহিত করতে নিয়মিত ব্রিফিং ও সব ধরনের মিডিয়াকে অবহিত করবে।

এছাড়া কোনো সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে কোনো ভুল, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যমূলক তথ্য, ছবি, মন্তব্য প্রকাশিত হলে সে বিষয়ে সংশোধন, ব্যাখ্যা, মন্ত্রণালয়ের বক্তব্য প্রস্তুত করে তা কর্তৃপক্ষের অনুমোদনক্রমে প্রচার ও প্রকাশের ব্যবস্থা করবে।


এ সম্পর্কিত আরো খবর