দেশে একদিনেই ২ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১৫ - খবর তরঙ্গ
শিরোনাম :

দেশে একদিনেই ২ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১৫



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ১৫ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ৬ জন ঢাকার ভেতরের ও ৯ জন ঢাকার বাইরের। এ নিয়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৫৯ জনে। এছাড়াও একদিনে সর্বোচ্চ ২ হাজার ২৯ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা দুপুরে রাজধানীর মহাখালিস্থ অধিদফতর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান।

তিনি বলেন, গত একদিনে নতুন করে দুই হাজার ২৯ জন এ ভাইরাসে সংক্রমিত হন। এ পর্যন্ত সবমিলিয়ে শনাক্ত হয়েছেন চল্লিশ হাজার ৩২১ জন।

৪৯টি ল্যাবে ৯ হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আগের দিনের নুমনাসহ পরীক্ষা হয়েছে ৯ হাজার ৩১০টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি।


তিনি বলেন, ৪৯টি ল্যাবে নতুন সংযোজিত হয়েছে সিরাজগঞ্জে শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ।

গত ২৪ ঘণ্টায় ৫০০ জন সুস্থ হয়েছেন জানিয়ে তিনি বলেন, এ পর্যন্ত আট হাজার ৪২৫ জন সেরে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।

এই অধ্যাপক আরও বলেন, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৯ শতাংশ। মৃত্যুর বিশ্লেষণে পুরুষ ১১ জন ও নারী চারজন। বিভাগ বিশ্লেষণে ঢাকায় সাতজন ও চট্টগ্রাম বিভাগে আটজন।

মৃত্যুর বয়স বিশ্লেষণ করে তিনি জানান, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের দুজন, ৯১ থেকে ১০০ বছর বয়সের মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন।

‘এলাকাভিত্তিক বিশ্লেষণে ঢাকা শহরে ছয়জন, নারায়ণগঞ্জে একজন, চট্টগ্রাম শহরে দুজন, চট্টগ্রাম জেলায় দুজন, কক্সবাজারে দুজন, কুমিল্লায় দুজন।’

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৪৮ জনকে, আর ছাড়া পেয়েছেন ১৩৮ জন। বর্তমানে চার হাজার ৯৮৪ জন আইসোলেশনে আছেন বলে স্বাস্থ্য অধিদফতর জানায়।


জাতীয় এর অন্যান্য খবরসমূহ