করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে আরো ৩২ জন, আক্রান্ত ৮৭ হাজার - খবর তরঙ্গ
শিরোনাম :

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে আরো ৩২ জন, আক্রান্ত ৮৭ হাজার



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩২ জন লাশের মিছিলে যুক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ১৭১ জন।

এছাড়া একই সময়ে আরো তিন হাজার ১৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৮৭ হাজার ৫২০ জন।

রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে জানান, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৬৯০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৪ হাজার ৫০৫টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ১৪১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ৮৭ হাজার ৫২০ জন। শনাক্তের হার ২১ দশমিক ৬৫ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩২ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ৫ জন। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ১৭১ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৩০ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

ডা. নাসিমা জানান, বয়স বিশ্লেষণে ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ বছরের মধ্যে ৬ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৯ জন, ৭১-৮০ বছরের মধ্যে ২ জন ও ৮১-৯০ বছরের মধ্যে ৩ জন মারা গেছেন।

তিনি আরও জানান, বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রামে ১১ জন, সিলেটে ২ জন, বরিশালে একজন, রংপুরে একজন ও ময়মনসিংহে একজন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে হাসপাতালে ২০ ও বাসায় ১১ জন মারা গেছেন। আর হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন একজন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।


পূর্বের সংবাদ