পিরোজপুর প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘সুবর্ণ জয়ন্তী’ উৎসব - খবর তরঙ্গ
শিরোনাম :

পিরোজপুর প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘সুবর্ণ জয়ন্তী’ উৎসব



সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

যারা স্বচ্ছ ও সঠিকভাবে সাংবাদিকতা করে, তাদের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শঙ্কিত হওয়ার কোন কারণ নাই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী। বৃহস্পতিবার সন্ধ্যায় পিরোজপুর প্রেস ক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

এ সময় তিনি বলেন, যারা ডিজিটাল সুবিধা ব্যবহার করে বিভিন্ন ধরণের অপকর্ম করে এবং বিভিন্ন ধরণের গুজব ছড়ায়, তাদের নিয়ন্ত্রণ করার জন্যই এই আইন পাশ করা হয়েছে। এক্ষেত্রে প্রকৃত সাংবাদিকরা কোন প্রকার ক্ষতির সম্মুখীন হবেনা বলেও জানান তিনি।

 

প্রধান অতিথি আরও বলেন, এ বছরের শেষের দিকে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যারা দেশের উন্নয়ন করেছে এবং উন্নয়নের জন্য কাজ করে তাদের ভোট দিয়ে নির্বাচিত করার আহবান জানান তিনি। পাশাপাশি যারা দেশে সন্ত্রাস ও বিশৃঙ্খলা সৃষ্টি করে তাদের বর্জনের করার জন্য বলেন তিনি।

 

বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ নির্মানে কাজ করছে উল্লেখ করে প্রধান অতিথি বলেন, এই সরকারের সময়ে ব্যক্তি মালিকানায় বেসরকারি টেলিভিশন চালু হয়েছে এবং তা প্রতিনিয়ত সম্প্রসারিত হচ্ছে। পিরোজপুর প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রেসক্লাব ‘সুবর্ণ জয়ন্তী’ উৎসব পালন করছে। বৃহস্পতিবার বিকালে পিরোজপুর শহরে একটি শোভাযাত্রা বের হয়। সে সময় শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গোপালকৃষ্ণ টাউন ক্লাব মাঠে গিয়ে শেষ হয়ে। পরে সেখানে একটি আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

 

উক্ত আলোচনা সভার বিশেষ অতিথি ছিলেন রেল সচিব মোঃ মোফাজ্জল হোসেন, পিরোজপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. মোস্তাফিজুর রহমান ও পিরোজপুর পুলিশ সুপার মোহাম্মাদ সালাম কবির। সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠুর এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু ও শিরিন আফরোজ।

 

সে সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি/সম্পাদকসহ পিরোজপুরে কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ। পরে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত সমাপনী অনুষ্ঠানে চিত্র নায়ক জাহেদ খানের নেতৃত্বে অভিনেত্রী মাহিয়া মাহি এবং ঢাকার ও পিরোজপুরের শিল্পিবৃন্দ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

 


এ সম্পর্কিত আরো খবর

পিরোজপুর এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ